নজরে জৈন হাওয়ালাকাণ্ড! দিল্লিতে পা দিয়েই সাংবাদিক বিনীত নারায়ণের সঙ্গে বৈঠক মমতার

পেগাসাসকাণ্ডে একটি তদন্ত কমিটি গড়ে দিয়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এবার কী জৈন হাওয়ালা কাণ্ডের বিষয়টিও নিয়েও তোলপাড় করতে চলেছে তৃণমূল? 

Updated By: Jul 26, 2021, 09:02 PM IST
নজরে জৈন হাওয়ালাকাণ্ড! দিল্লিতে পা দিয়েই সাংবাদিক বিনীত নারায়ণের সঙ্গে বৈঠক মমতার

নিজস্ব প্রতিবেদন: বাদল অধিবেশন চলাকালীন ৫ দিন দিল্লিতে থাকবেন মমতা। তৃণমূল সংসদীয় দলের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর সোমবার মুকুল রায়কে সঙ্গে নিয়ে রাজধানী পৌঁছলেন তৃণমূল নেত্রী। আর দিল্লি পৌঁছতেই তাঁর সঙ্গে সাক্ষাত করলেন জৈন-হাওয়ালা কাণ্ড সংবাদমাধ্যমে প্রকাশ্যে আনা সাংবাদিক বিনীত নারায়ণের সঙ্গে।

আরও পড়ুন-UNESCO World Heritage: বিশ্ব-ঐতিহ্যের স্বীকৃতি পেল তেলেঙ্গানার রামাপ্পা মন্দির

দিল্লি যাওয়ার আগেই পেগাসাসকাণ্ডে একটি তদন্ত কমিটি গড়ে দিয়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এবার কী জৈন হাওয়ালা কাণ্ডের বিষয়টিও নিয়েও তোলপাড় করতে চলেছে তৃণমূল? এমনটাই গুঞ্জন রাজনৈতিক মহলে। 

প্রসঙ্গত, বিনীত নারায়ণ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন। সেখানে তিনি দাবি করেন, জৈন হাওয়ালা কেসে রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে যে অভিযোগ রয়েছে তার সত্যতা রয়েছে। এনিয়ে সব তথ্য তিনি দিতে তৈরি। আজ বিনীত নারাইনের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘরে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন মমতা। ফলে রাজ্য রাজনীতিতে জৈন হাওয়ালা মামলা নিয়ে নতুন করে কোনও জলঘোলা হয় কিনা সেটাই দেখার। 

উল্লেখ্য, জৈন হাওয়ালা মামলায় এখনওপর্যন্ত কারও শাস্তি হয়নি। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযো গ, তিন দশক পুরনো জৈন হাওয়ালা মামলায় নাম রয়েছে জগদীপ ধনখড়ের। গত ২৮ জুন এক সাংবাদিক সম্মেলনে মমতা বলেন, সেই সময়কার এক সাংবাদিক আমাকে রিপোর্ট পাঠিয়েছেন। ওই মামলায় নাম ছিল জগদীপ ধনখড়ের। এখনও একটি রিট পিটিশন পড়ে রয়েছে। তাঁকে ধনখড়ের নাম রয়েছে।

আরও পড়ুন-বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা! পূর্ব মেদিনীপুরে গ্রেফতার 'ভুয়ো' সাংবাদিক  

মমতা দল দলের অধিকাংশ নেতাই জৈন হাওয়ালা মামলায় জগদীপ ধনখড় নামে এক ব্যক্তির জড়িত থাকার অভিযোগ তোলেন। তবে তাঁদের দাবি, জৈন ডাইরিতে থাকা জগদীপ ধনখড় রাজ্যপাল ধনখড় কিনা তা নিয়ে খোঁজখবর নেওয়া প্রয়োজন।
 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)