মেশিনগান ধরা হাতেই ভালবাসার স্পর্শ, ভাইরাল কাশ্মীরে সেনার স্নেহময়ী ছবি

হাসিমুখে মায়া ভরা দৃষ্টিতে শিশুটির দিকে তাকিয়ে সিআরপিএফ-এর মহিলা জওয়ান।

Updated By: Aug 10, 2019, 07:56 PM IST
মেশিনগান ধরা হাতেই ভালবাসার স্পর্শ, ভাইরাল কাশ্মীরে সেনার স্নেহময়ী ছবি

নিজস্ব প্রতিবেদন : যে হাত দেশের বিপদে তুলে নেয় মেশিন গানের মতো মারাত্বক অস্ত্র, সেই হাতেই রয়েছে ভালবাসার স্পর্শ। এমনই বার্তা উঠে এল উপত্যকার এক ফটোগ্রাফারের ছবিতে। সিআরপিএফ-এর মহিলা জওয়ানের সঙ্গে এক ছোট্ট কাশ্মিরী শিশুর হাত মেলানোর এই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

 

কখনও কখনও যেন একটা ছবির মধ্যেই লুকিয়ে থাকে গভীর বার্তা। বাঁ হাতে বন্দুক হাতে নিয়েই ছোট্ট শিশুর দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছেন বীরাঙ্গনা। ছোট্ট শিশুটির চোখে-মুখে মাখা সারল্য ও বিস্ময়। সঙ্গে সেনার প্রতি শ্রদ্ধা। হাসিমুখে মায়া ভরা দৃষ্টিতে শিশুটির দিকে তাকিয়ে সিআরপিএফ-এর মহিলা জওয়ান।

কাশ্মীরের সাম্প্রতিক অবস্থা নিয়ে এখন দেশ তথা বিশ্বে চর্চা তুঙ্গে। সেই পরিস্থিতিতে এই ছবি নিঃসন্দেহে এক সুন্দর আগামীর বার্তা দেয়। এমনটাই মনে করছেন নেটিজেনরা।

 

আরও পড়ুন : কাশ্মীর ভাগ হয়েছে ভারতের সংবিধান মেনেই, মোদী সরকারের পাশে রাশিয়া

এই ভালবাসার বদলে ভালবাসাই আমাদের দেশের আসল সৌন্দর্য্য, আবেগঘন রিপ্লাই এক নেটিজেনের।

 

গত সোমবারই জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল হয়ে যায়। শুক্রবার জম্মু ও কাশ্মীর পুনর্গঠন বিলে সাক্ষর করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এর ফলে তৈরি হচ্ছে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল-জম্মু ও কাশ্মীর এবং লাদাখ। আগামী ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিনে আত্মপ্রকাশ করবে দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল। প্রথম দফায় ৩৫,০০০ ও দ্বিতীয় দফায় ৮,০০০ সেনা মোতায়েন করা হয়েছে জম্মু ও কাশ্মীরে। 

.