'জোর করে ধর্মান্তরণের পর, সিরিয়ায় যৌনদাসী বানানোর চেষ্টা হয়', বিস্ফোরক অভিযোগ কেরালার যুবতীর

দেশের মাটিতে জঙ্গিগোষ্ঠী ও সংগঠনগুলির কার্যকলাপের প্রতি ভারত সরকার ও গোয়েন্দা সংস্থাগুলি নীরব দর্শক, দাবি যুবতীর

Updated By: Nov 12, 2017, 11:29 AM IST
'জোর করে ধর্মান্তরণের পর, সিরিয়ায় যৌনদাসী বানানোর চেষ্টা হয়', বিস্ফোরক অভিযোগ কেরালার যুবতীর

নিজস্ব প্রতিবেদন : 'লাভ জিহাদ' বিতর্কের মাঝেই এবার জোর করে ধর্মান্তরণের অভিযোগ নিয়ে কেরল হাইকোর্টের দ্বারস্থ ২৫ বছরের এক যুবতী। আদালতের কাছে লিখিত আবেদনে ওই যুবতী আরও জানিয়েছেন, বিয়ের নামে তাঁকে প্রতারণা করা হয়েছে। জোর করে ধর্মান্তরণের পর তাঁকে যৌনদাসী করে রাখারও চেষ্টা করা হয়েছিল।

আদতে কেরালার বাসিন্দা ওই যুবতীর জন্ম ও বড় হয়েছেন গুজরাটের জামনগরে। তাঁর অভিযোগ, মহম্মদ রিয়াজ নামে এক ব্যক্তির সঙ্গে তাঁর বিয়ে হয়। কিন্ত আধার কার্ড জাল করে বিয়েতে প্রতারণা করে সে। বিয়ের পর তাঁর বেশকিছু ছবি তুলে রাখে রিয়াজ। তারপর থেকে নগ্ন ছবি দেখিয়ে তাঁকে হুমকি দিত সে। এরপর রিয়াজ তাঁকে সৌদি আরবে নিয়ে গিয়ে জাকির নায়েকের বেশকিছু ভিডিও দেখায়। সিরিয়ায় নিয়ে গিয়ে আইসিসের কাছে যৌনদাসী হিসেবে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা ছিল রিয়াজের।

আরও পড়ুন, জিএসটি-র হার নিয়ে বেফাঁস মন্তব্য রাহুলের, বিপাকে কংগ্রেস

ওই যুবতীর আইনজীবী জানিয়েছেন, এরপরই ভারতে তাঁর বাবা, মায়ের সঙ্গে কোনওমতে যোগাযোগ করতে সক্ষম হন তাঁর মক্কেল। ৪ অক্টোবর তিনি তাঁর বাবার সাহায্যে পালিয়ে আসেন আমদাবাদে। দেশের মাটিতে জঙ্গিগোষ্ঠী ও সংগঠনগুলির কার্যকলাপের প্রতি ভারত সরকার ও গোয়েন্দা সংস্থাগুলি নীরব দর্শক বলেও আবেদনে দাবি করেছেন ওই যুবতী।

.