রাজ্য বাজেট পেশের মাঝেই রণক্ষেত্র কেরল বিধানসভা, একযোগে অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি বিরোধীদের

কেরলে বিধানসভার বাইরে ও ভিতরে প্রবল বিক্ষোভের মাঝেই ঝড়ের গতিতে রাজ্য বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী কেএম মনি। বিরোধী দল সিপিআই(এম) পরিচালিত এলডিএফ আগেই জানিয়েছিল যেকোনও উপায়ে রাজ্য বাজেট পেশ করা থেকে অর্থমন্ত্রীকে রুখবেন তারা। সেই অনুযায়ী আজ বাজেট পেশের সময় সংসদ উত্তাল হওয়ার আশঙ্কা ছিল আগে থেকেই।

Updated By: Mar 13, 2015, 10:31 AM IST
রাজ্য বাজেট পেশের মাঝেই রণক্ষেত্র কেরল বিধানসভা, একযোগে অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি বিরোধীদের

ওয়েব ডেস্ক: কেরলে বিধানসভার বাইরে ও ভিতরে প্রবল বিক্ষোভের মাঝেই ঝড়ের গতিতে রাজ্য বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী কেএম মনি। বিরোধী দল সিপিআই(এম) পরিচালিত এলডিএফ আগেই জানিয়েছিল যেকোনও উপায়ে রাজ্য বাজেট পেশ করা থেকে অর্থমন্ত্রীকে রুখবেন তারা। সেই অনুযায়ী আজ বাজেট পেশের সময় সংসদ উত্তাল হওয়ার আশঙ্কা ছিল আগে থেকেই।

বিধানসভার বাইরেই এদিন বিক্ষোভ দেখানো শুরু করেন বাম ও বিজেপি যুব মোর্চা কর্মীরা। এলডিএফ বিধায়করা অর্থমন্ত্রীকে বিধানসভায় ঢুকতে প্রথমে বাধা দেন। পরে পিছনের দরজা দিয়ে ইউডিএফ বিধায়ক ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে বিধানসভায় ঢোকেন অর্থমন্ত্রী। বিরোধীরা ক্ষিপ্র গতিতে মাইক ছুঁড়ে মারেন স্পিকার এন সকথনের উদ্দেশ্যে। ভেঙে দেওয়া হয় চেয়ার, কম্পিউটার। একযোগে অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করতে থাকেন তারা। আহত অবস্থায় কয়েকজন বিরোধী বিধায়ককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গত বছর ডিসেম্বর মাসে লিকার লাইসেন্স দেওয়ার জন্য বার মালিকদের কাছ থেখে ঘুষ নেওয়ার অভিযোগে মনির বিরুদ্ধে মামলা রুজু করেছিল দ্য ভিজিলেন্স অ্যান্ড অ্যান্টি করাপশন ব্যুরো।

 

.