জেল ভেঙে পালানোর চব্বিশ ঘণ্টার মধ্যেই গ্রেফতার খালিস্তানি জঙ্গিনেতা

জেল ভেঙে পালানোর চব্বিশ ঘণ্টার মধ্যেই গ্রেফতার খালিস্তানি জঙ্গিনেতা হরমিন্দর সিং মিন্টু। দিল্লি-হরিয়ানার সীমানা থেকে গ্রেফতার করল পুলিস। দাড়ি-গোঁফ কেটে হুলিয়া বদলে গোয়া পালানোর ছক কষেছিল মিন্টু। তবে বাকি দুষ্কৃতীদের এখনও খোঁজ পায়নি পুলিস। জেল পালানোর ঘটনা নিয়ে পঞ্জাবে রাজনৈতিক তরজা শুরু।

Updated By: Nov 28, 2016, 08:40 PM IST
জেল ভেঙে পালানোর চব্বিশ ঘণ্টার মধ্যেই গ্রেফতার খালিস্তানি জঙ্গিনেতা

ওয়েব ডেস্ক: জেল ভেঙে পালানোর চব্বিশ ঘণ্টার মধ্যেই গ্রেফতার খালিস্তানি জঙ্গিনেতা হরমিন্দর সিং মিন্টু। দিল্লি-হরিয়ানার সীমানা থেকে গ্রেফতার করল পুলিস। দাড়ি-গোঁফ কেটে হুলিয়া বদলে গোয়া পালানোর ছক কষেছিল মিন্টু। তবে বাকি দুষ্কৃতীদের এখনও খোঁজ পায়নি পুলিস। জেল পালানোর ঘটনা নিয়ে পঞ্জাবে রাজনৈতিক তরজা শুরু।

রবিবার ফিল্মি কায়দায় দশজন সশস্ত্র দুষ্কৃতী খালিস্তানি জঙ্গিনেতা হরমিন্দর সিং মিন্টু সহ ছয় গ্যাংস্টারকে জেল থেকে ছিনতাই করে পালায়। তোলপাড় পড়ে যায় রাজ্য প্রশাসনে। চূড়ান্ত সতর্কতা জারি করা হয় পঞ্জাব ও হরিয়ানা সহ পার্শ্ববর্তী রাজ্যগুলিতে। দিল্লি পুলিসকেও সতর্ক থাকতে বলা হয়। রাতভর তল্লাসি অভিযান চালায় হরিয়ানা ও দিল্লি পুলিসের একটি দল। সোমবার সকালে জালে পড়ে খালিস্তান লিবারেশন ফোর্সের কমান্ডার।

আরও পড়ুন নোট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার না করলে মোদীকে কী হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী?

জলন্ধর থেকে ধরা পড়েছে পলাতক গ্যাংস্টার গুরপ্রীত সিং, ভিকি গোন্ডার, নীতিন দেওল, বিক্রমজিত্‍ সিং ভিকি। উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র।

তল্লাসি অভিযান চালিয়ে রবিবার সন্ধেতেই গ্রেফতার করা হয় পলবিন্দার সিং পিন্ডা নামে এক দুষ্কৃতীকে। তাকে জেরা করে পুলিস জানতে পারে, জেল ভেঙে পালানোর ছক কষেছিল কুখ্যাত দুষ্কৃতী ভিকি গোন্ডার। কিন্তু সেই মিশনে খালিস্তানি জঙ্গি হরমিন্দর ও অন্য বন্দি কাশ্মীর সিংয়ের সামিল হওয়ার কথা ছিল না। কিন্তু এই সুবর্ণ সুযোগ ছাড়তে চায়নি তারাও।

আরও পড়ুন হিসাব বহির্ভূত টাকা জমা দিতে গেলে বা ধরা পড়লে কত টাকা কর দিতে হবে জানুন

.