লকডাউনে অসুবিধায় পড়েছেন গরিব মানুষ, কিন্তু দেশের জন্য এই সিদ্ধান্ত অনিবার্য ছিল: মোদী

আগ্রার অশোক কাপুর এবং তাঁর পরিবারের সব সদস্য করোনায় আক্রান্ত হয়েছিলেন। দিল্লির চিকিত্সকরা সুস্থ করে তোলেন তাঁদের

Updated By: Mar 29, 2020, 12:26 PM IST
লকডাউনে অসুবিধায় পড়েছেন গরিব মানুষ, কিন্তু দেশের জন্য এই সিদ্ধান্ত অনিবার্য ছিল: মোদী
ফাইল চিত্র

এক নজরে মোদীর মন কি বাত:

** যাঁরা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন, তাঁদেরকে হেনস্থা করা হচ্ছে। এই খবরে আমি মর্মাহত। আবেগঘন দূরত্ব কমিয়ে সোশ্য়াল ডিসটেন্স বাড়ানোর বার্তা দিলেন প্রধানমন্ত্রী। 

** আচার্য চরক বলেছিলেন, পার্থিব বস্তু লাভের মোহ ছেড়ে যারা রোগীর সেবা করেন, তাঁরাই প্রকৃত চিকিত্সক। এই প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী আজ মন কি বাত অনুষ্ঠানে বললেন, করোনা মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে অবিরাম সেবায় নার্স এবং স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত রয়েছেন, তাঁদেরকে কুর্নিশ। 

** আগ্রার অশোক কাপুর এবং তাঁর পরিবারের সব সদস্য করোনায় আক্রান্ত হয়েছিলেন। দিল্লির চিকিত্সকরা সুস্থ করে তোলেন তাঁদের। সেই অভিজ্ঞতা প্রধানমন্ত্রীর সঙ্গে শেয়ার করেছিলেন অশোক কাপুর। মন কি বাত অনুষ্ঠানে দিল্লির চিকিত্সকদের ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী।

** ঘরে এবং বাইরে করোনার বিরুদ্ধে লড়ছেন তাঁরা। এই মুহূর্তে যুদ্ধক্ষেত্রে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন। চিকিত্সক, নার্স এবং অন্যান্য স্বাস্থকর্মীদের এর জন্য় ধন্য়বাদ জানালেন তিনি।

** ইচ্ছাকৃত না হলেও এখনও অনেক লকডাউনের নিয়ম-বিধি ভাঙছেন। তাঁদের উদ্দেশে বলব, এভাবে চললে করোনাকে প্রতিরোধ করা মুশকিল হবে: প্রধানমন্ত্রীর সতর্কবার্তা

** কোভিড-১৯ বিরুদ্ধে লড়া সত্য়িই কঠিন। এর জন্য় প্রয়োজন হয়েছে কড়া পদক্ষেপের। দেশবাসীকে সুরক্ষিত করাই একমাত্র লক্ষ্য: মন কি বাতে প্রধানমন্ত্রী।

আরও পড়ুন- করোনা রুখতে PM CARES তহবিল গঠন মোদীর, খুব কম টাকাও জমা দিতে পারবেন সাধারণ মানুষ

** এই রকম কঠিন পদক্ষেপ করার জন্য় দুঃখিত। জানি, গরিব মানুষ অনেক অসুবিধার মুখে পড়েছেন। আমার এই সিদ্ধান্তে ক্ষুব্ধ অনেকে। যুদ্ধ জয়ের জন্য় এই সিদ্ধান্ত অনিবার্য ছিল।

** লকডাউন নিজেকে নতুন করে চেনার বড় সুযোগ করে দিয়েছে। বাইরে না বেরিয়ে নিজের অন্তরে ঢুকে দেখুন। বই পড়া, গান যেগুলো ব্য়স্ততার মধ্যে এতদিন হয়ে ওঠেনি, এই সময় ঝালিয়ে নিন। মন কি বাতে মোদীর উপদেশ।

** লকডাউনে প্রধানমন্ত্রী কীভাবে সময় কাটাচ্ছেন? সেই প্রসঙ্গ তুলে তিনি বলেন, যোগ থেকে নানা কাজে ব্যস্ত। প্রয়োজনে সেই ভিডিয়ো পোস্ট করার আশ্বস্তও দেন মোদী।