close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ডিগ্রি নিয়ে মিথ্যে তথ্য দিয়েছিলেন হলফনামায়, স্মৃতির বিরুদ্ধে মামলা কংগ্রেসের

ভোটের মুখে চাপে পড়ে গেলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। নির্বাচন কমিশনে মিথ্যে হলফনামা দেওয়ার অভিযোগ তাঁর বিরুদ্ধে মামলা করলেন লখনউয়ের এক কংগ্রেস নেতা।

Updated: Apr 14, 2019, 06:47 AM IST
ডিগ্রি নিয়ে মিথ্যে তথ্য দিয়েছিলেন হলফনামায়, স্মৃতির বিরুদ্ধে মামলা কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে চাপে পড়ে গেলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। নির্বাচন কমিশনে মিথ্যে হলফনামা দেওয়ার অভিযোগ তাঁর বিরুদ্ধে মামলা করলেন লখনউয়ের এক কংগ্রেস নেতা।

আরও পড়ুন-ছবি: চ্যালেঞ্জ ছুড়েই রাম নবমীতে অস্ত্র হাতে দিলীপ, করলেন বাইক মিছিল

আমেঠিতে মনোনয়ন দেওয়ার পর থেকেই স্মৃতির দেওয়াও হলফনামা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহল থেকে। এনিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে মামলা করেছেন লখনউয়ে কংগ্রেসের সংখ্যালঘু সেলের চেয়ারম্যান তৌওহিদ সিদ্দিকি।

সিদ্দিকির অভিযোগ, ২০১৪ সালের নির্বাচনে স্মৃতি ইরানি হলফনামা দিয়ে জানিয়েছিলেন তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য শাখায় স্নাতক। কিন্তু ২০১৯ সালের হলফনামায় তিনি জানিয়েছেন তিনি তাঁর স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেননি। অর্থাত্ নির্বাচন কমিশনে হলফনামা দিয়ে মিথ্যে তথ্য দিয়েছেন স্মৃতি। এটা এক ধরেনর জালিয়াতি। এর জন্য স্মৃতির বিরুদ্ধে তদন্ত হোক।

উল্লেখ্য গত বৃহস্পতিবার আমেঠি থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন স্মৃতি ইরানি। এবারও তিনি লড়াই করছেন রাহুল গান্ধীর বিরুদ্ধে। গতবার তিনি হেরেছিলেন ১ লাখেরও বেশি ভোটে। সিদ্দিকির দাবি, স্মৃতির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক।

আরও পড়ুন-'জয় শ্রী রাম' উত্তরীয় নিয়ে নবমী উদযাপনে তৃণমূল প্রার্থী মমতাজ সঙ্ঘমিতা   

প্রসঙ্গত, শনিবারই স্মৃতির সমর্থনে এগিয়ে এসেছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। স্মৃতির ডিগ্রির প্রসঙ্গে না গিয়ে জেটলি দাবি করেছেন, রাহুল গান্ধীর মাস্টার ডিগ্রি নেই। তার পরেও তিনি এমফিল হন কীভাবে!