Mahamandaleshwar Hemangi Sakhi: হিন্দুত্বের ঢেউ তুলে এবার শিবক্ষেত্রে স্বয়ং মোদীর বিরুদ্ধে কিন্নর হিমাঙ্গি সখী...

Mahamandaleshwar Hemangi Sakhi: হিন্দুত্বের বিরুদ্ধে হিন্দুত্বের লড়াই? শুনতে অদ্ভুত লাগলেও বিষয়টি প্রায় তাই-ই। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে হিন্দুরা? হ্যাঁ, বেনারসে অখিল ভারত হিন্দু মহাসভা (এবিএইচএইম)-র প্রার্থী বারাণসীতে দাঁড়াচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেই!

Updated By: Apr 10, 2024, 03:03 PM IST
Mahamandaleshwar Hemangi Sakhi: হিন্দুত্বের ঢেউ তুলে এবার শিবক্ষেত্রে স্বয়ং মোদীর বিরুদ্ধে কিন্নর হিমাঙ্গি সখী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিন্দুত্বের বিরুদ্ধে হিন্দুত্বের লড়াই? শুনতে অদ্ভুত লাগলেও বিষয়টি প্রায় তাই-ই। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে হিন্দুরা? হ্যাঁ, বেনারসে অখিল ভারত হিন্দু মহাসভা (এবিএইচএইম)-র প্রার্থী বারাণসীতে দাঁড়াচ্ছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেই!

আরও পড়ুন: Peter Higgs Passed Away: প্রয়াত 'ঈশ্বর কণা'র 'ঈশ্বর' নোবেলজয়ী পদার্থবিদ পিটার হিগস...

তবে এখানে অন্য একটা বিষয় আরও তাৎপর্যপূর্ণ। 'অখিল ভারত হিন্দু মহাসভা' (এবিএইচএইম)-র যিনি প্রার্থী হয়েছেন তাঁর নাম মহামণ্ডলেশ্বর হিমাঙ্গি সখী। তাঁর পরিচয়-- তিনি কিন্নর। 'ট্রান্সজেন্ডার কমিউনিটি' থেকে তিনিই প্রথম লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতায় নামলেন। নির্বাচন কমিশন বলছে, এই আসনে প্রায় ৪৯ হাজার রূপান্তরকামী ভোটার রয়েছেন! ২০১৯ সালের পরে এই আসনে তৃতীয় লিঙ্গের সংখ্যাশক্তি বেড়েছে।

এ হেন মহামণ্ডলেশ্বর হিমাঙ্গি সখীর অন্য একটি পরিচয়ও রয়েছে। তিনি অনলাইনে ভাগবত কথা প্রচার করেন। এবং তথ্য বলছে, তিনি 'ওয়ার্ল্ডস ফার্স্ট ট্রান্সজেন্ডার ভাগবত কথা ওয়াচাক'। হিমাঙ্গি সখী শ্রীকৃষ্ণের ভক্ত বলে পরিচিত। মুম্বইয়ের ইসকন মন্দিরে তিনি তাঁর এই কৃষ্ণভক্তি ও বিশ্বাসের কথা উল্লেখও করেছেন একবার। এহেন সখী তাঁর নির্বাচনী প্রচারের আগে বলেছিলেন, শুধু নারীশক্তি কেন প্রাধান্য পাবে, এবার রূপান্তরকামীশক্তিই হোক অগ্রাধিকার। শুধু তাই নয়, আগামী দিনে আরও বেশি করে রূপান্তরকামীরা ভোটে লড়বে এমনটাই আশা সংশ্লিষ্ট পক্ষের। 

শুধু মহামণ্ডলেশ্বর হিমাঙ্গি সখী নন, এবার 'অখিল ভারত হিন্দু মহাসভা' (এবিএইচএইম)-র পক্ষ থেকে প্রার্থী দেওয়া হচ্ছে লখনউ, সীতাপুর, মিরজাপুর, গোন্ডা, ফতেহপুর, গৌতম বুদ্ধ নগরেও।

আরও পড়ুন: Malbazar: এক দৌড়ে কেদারনাথের মন্দিরে! কী বার্তা দিতে দ্বারোদ্ঘাটনের আগেই পৌঁছবেন উত্তরাখণ্ড?

প্রসঙ্গত, বেনারসে ভোটে লড়ছেন কংগ্রেসপ্রার্থী অজয় রাই। বেনারস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন হিসেবে ইতিমধ্যেই পরিচিত। তিনি সেখানে অপ্রতিরোধ্য এক মুখ হয়ে দাঁড়িয়েছেন বলে মত সংশ্লিষ্ট রাজনৈতিক মহলের। কিন্তু বিজেপির সেই দুর্ভেদ্য গড়ে কি দাঁত ফোটাতে পারবে অজয়ের কংগ্রেস বা সখীর হিন্দু মহাসভা? 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.