Malbazar: এক দৌড়ে কেদারনাথের মন্দিরে! কী বার্তা দিতে দ্বারোদ্ঘাটনের আগেই পৌঁছবেন উত্তরাখণ্ড?

Reaching Kedarnath Temple By Running: 'স্বাস্থ্যই সম্পদ'-- যুব প্রজন্মের মাঝে এই বার্তা তুলে ধরার পাশাপাশ নেশা থেকে দূরে থাকার বার্তা ছড়িয়ে দিতেই তাঁরা দৌড়ে কেদারনাথ মন্দিরে পাড়ি দেওয়ার পরিকল্পনা করেছেন বলে জানিয়েছেন অনুজ ও নরদেন।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Apr 10, 2024, 12:23 PM IST
Malbazar: এক দৌড়ে কেদারনাথের মন্দিরে! কী বার্তা দিতে দ্বারোদ্ঘাটনের আগেই পৌঁছবেন উত্তরাখণ্ড?

অরূপ বসাক: দৌড়, দৌড়, শুধুই দৌড়! দৌড়ে বেড়ানোর নেশা যেন চেপে বসেছে জলঢাকার দুই যুবকের। আর তাই দৌড়েই ১৮০০ কিমি দূরের কেদারনাথ মন্দিরের উদ্দেশ্যে পাড়ি দিলেন অনুজ শর্মা (২২) এবং নরদেন তামাঙ (২৬)। জলঢাকা রানার্স ক্লাবের সদস্য অনুজ ও নরদেন স্থানীয় মানুষের শুভেচ্ছা সঙ্গী করে গত ৮ এপ্রিল সকাল ৮ টায় জলঢাকা থেকে রওনা হয়েছেন। সবুজ পতাকা দেখিয়ে দুই যুবকের যাত্রার শুভ সূচনা করেছেন জিটিএ' র ৪৫ নম্বর সমষ্টির কাউন্সিলর লাকপা নামগিয়াল ভুটিয়া। 

আরও পড়ুন: একদা-'শিয়ালদ্বীপ' থেকে অধুনা রেলস্টেশন সেজে উঠছে নতুন করে! জেনে নিন কী কী পরিবর্তন...

অনুষ্ঠানে দুই যুবককে উৎসাহ জোগাতে উপস্থিত ছিলেন ২৮ নম্বর সমষ্টির প্রাক্তন কাউন্সিলর এসএমরাই এবং মোটিভেশনাল স্পিকার প্রেমা ভুটিয়া। দৌড় শুরুর পর প্রথম রাত তাঁরা কাটিয়েছেন ওদলাবাড়িতে। এদিন কাকভোরে ওদলাবাড়ি থেকে পুনরায় তাঁদের দৌড় শুরু করেছে। 'স্বাস্থ্যই সম্পদ', যুব প্রজন্মের মাঝে এই বার্তা তুলে ধরার পাশাপাশি তাঁদের ড্রাগের নেশা থেকে দূরে থাকার বার্তা ছড়িয়ে দিতেই দৌড়ে কেদারনাথ মন্দিরের উদ্দেশ্যে পাড়ি দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন অনুজ ও নরদেন।

জলঢাকা রানার্স ক্লাবে এই দুজনের মেন্টর গোপাল গুরুঙ বলেন, এই চ্যালেঞ্জ গ্রহণ করার আগে গত ৭৫ দিন ধরে একটানা প্রতিদিন ৪০ কিমি দৌড়েছেন এই দু'জন-- কখনও দার্জিলিং, সিকিমের পাহাড়ি পথে, আবার কখনও নিজেদের গ্রামে। এভাবেই চূড়ান্ত প্রস্তুতি সেরে নিজেদের তৈরি করেছেন তাঁরা। অবশেষে কেদারনাথ রওনা দিয়েছেন দুই যুবক। গড়ে প্রতিদিন ৬০-৬৫ কিমি দৌড়বেন তাঁরা। লক্ষ্য, আগামী ১০ মে কেদারনাথ মন্দিরের দ্বার উন্মোচিত হওয়ার দিনে সেখানে পৌঁছে সকলের মঙ্গলকামনায় পুজো দেওয়া। 

আরও পড়ুন: Chaitra Navratri: চৈত্র নবরাত্রির উপবাসবিধি জানেন? কেন এ সময়ে পিঁয়াজ-রসুন একেবারেই চলে না?

পথে যাতে এই দুই দৌড়বীরের কোনও অসুবিধা না হয়, সেদিকে ক্লাবের তরফে সবসময় নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন গোপাল গুরুঙ। লক্ষ্যে স্থির, অদম্য ও জেদি এই দুই যুবকের মিশন যাতে সফল হয়, আপাতত সেই প্রার্থনাই করছেন সকলের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.