close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মায়ের আর্শীবাদ নিয়ে নতুন ভারত গঠনের লড়াইয়ে নামতে চলেছেন নমো

শুক্রবার রীতি মেনে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন নরেন্দ্র মোদী। 

Updated: May 25, 2019, 11:08 AM IST
মায়ের আর্শীবাদ নিয়ে নতুন ভারত গঠনের লড়াইয়ে নামতে চলেছেন নমো

নিজস্ব প্রতিবেদন: শপথগ্রহণের আগে মায়ের সঙ্গে দেখা করতে গুজরাটে যাচ্ছেন নরেন্দ্র মোদী। নিজেই টুইট করে মোদী জানান, আগামিকাল অর্থাত্ রবিবার মায়ের আশিস নিতে যাচ্ছেন। শপথের আগে নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসীতে যাবেন মোদী।                    

টুইটারে প্রধানমন্ত্রী লিখেছেন, আগামিকাল বিকেলে মায়ের আর্শীবাদ নিতে গুজরাটে যাচ্ছি। পরেরদিন সকালে যাব কাশীতে। আমার উপরে ভরসা রাখার জন্য ধন্যবাদ জানাব সেখানকার মানুষকে।

আরও একবার মোদী সরকারের জনাদেশ দিয়েছে গোটা দেশ। বিজেপি একাই ৩০৩টি আসন নিয়ে প্রত্যাবর্তন করেছে। নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী পদে চেয়ে ভোট দিয়েছে গোটা দেশ। নতুন করে প্রধানমন্ত্রীর শপথগ্রহণের আগে রীতি মেনে শুক্রবার পদত্যাগ করেন মোদী। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে ইস্তফাপত্র দেন। নরেন্দ্র মোদীর ইস্তফা গ্রহণ করেন রামনাথ কোবিন্দ। শপথগ্রহণের আগে পর্যন্ত প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের কাজকর্ম চালানোর অনুরোধ করেছেন তিনি।

সূত্রের খবর, আগামী ৩০ মে প্রধানমন্ত্রী হিসেবে ফের শপথ নেবেন মোদী। ওই অনুষ্ঠানে দেশের সবরাজ্যের মুখ্যমন্ত্রীদের অমন্ত্রণ জানানো হবে। অনুষ্ঠানে কোনও বিদেশি অতিথি উপস্থিত থাকবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। ব্যক্তি যখন নরেন্দ্র মোদী, তখন অতিথি তালিকায় চমক থাকতে পারে। বৃহস্পতিবার নরেন্দ্র মোদী বিজয় ভাষণ বলেছিলেন,''দেশ বিজয়ী হয়েছে। গণতন্ত্র জিতেছে। সাধারণ মানুষ জিতেছে। এটা নতুন ভারতের জনাদেশ। আজ দেখছি, দেশের কোটি কোটি নাগরিক ফকিরের ঝোলা ভরে দিয়েছে''।

 

বিরোধীদের সঙ্গে নিয়ে চলার বার্তাও দেন মোদী। দেশবাসীকে মোদীর প্রতিশ্রুতি,''কথা দিচ্ছি, বদ মানসিকতা নিয়ে কোনও কাজ করব না। কাজ করতে গিয়ে ভুল হতে পারে, সমালোচনা করুন। দেশবাসীকে আবারও বলব, নিজের জন্য কিছু করব না। আর একটা কথা, আমার জীবনের প্রতিটি মিনিট, শরীরের কণা কণা শুধুমাত্র দেশের জন্য বরাদ্দ। ঘাটতি থাকলে সমালোচনা করবেন। দেশকে ভরসা দিতে চাই, যা বলছি, সেটা মেনে চলার চেষ্টা করব''।

আরও পড়ুন- অমিতের কৌশলে বিজেপিতে এসে তৃণমূলকে ডোবালেন মুকুল রায়