ভিডিয়ো: প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাহুল মুখ খুলতেই 'মোদী, মোদী' জয়ধ্বনি পড়ুয়াদের

শুক্রবার পুণেতে কলেজ পড়ুয়াদের একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাহুল গান্ধী।

Updated By: Apr 6, 2019, 08:52 PM IST
ভিডিয়ো: প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাহুল মুখ খুলতেই 'মোদী, মোদী' জয়ধ্বনি পড়ুয়াদের

নিজস্ব প্রতিবেদন: রাহুলের সামনে আরও একবার উঠল নরেন্দ্র মোদীর নামে জয়ধ্বনি। আর এবার কলেজ পড়ুয়াদের অনুষ্ঠানে গিয়ে 'মোদী, মোদী' শুনতে হল রাহুল গান্ধীকে। এর আগে বিভিন্ন জায়গায় 'মোদী, মোদী' স্লোগান শুনেছেন কংগ্রেস সভাপতি। ফলে এদিন আর অপ্রস্তুত হয়ে পড়েননি বরং ঠান্ডা মেজাজেই সামলেছেন। 

শুক্রবার পুণেতে কলেজ পড়ুয়াদের একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাহুল গান্ধী। ওই অনুষ্ঠানে নরেন্দ্র মোদীকে নিয়ে বলতে শুরু করতেই ওঠে 'মোদী, মোদী' স্লোগান। রাহুল গান্ধী বলেন, ''নরেন্দ্র মোদীর প্রতি আমার রাগ বা ঘৃণা নেই। উনি আমায় ঘৃণা করেন। আমি প্রধানমন্ত্রীকে আমি ভালবাসি''। এটা বলার সঙ্গেই ওঠে 'মোদী, মোদী' জয়ধ্বনি।

ওই অনুষ্ঠানে একাধিক প্রশ্নের জবাব দেন রাহুল গান্ধী। কলেজ পড়ুয়াদের রাহুল পরামর্শও দেন। রাহুলের কথায়,'সোশ্যাল মিডিয়া ভার্চুয়াল। সেটা ঠিক আছে। তবে বাস্তবজগত্ থেকে বিমুখ হওয়া উচিত নয়'। তাঁকে সাহসী আখ্যা দিয়েছেন বোন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। রাহুলের কথায়, 'আমি নাছোড় মনোভাবের। দুর্বলের পাশে দাঁড়াই'। ক্ষমতায় ফিরে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা জোর দেওয়া হবে বলেও স্পষ্ট করেছেন কংগ্রেস সভাপতি।  

ক্ষমতায় এলে প্রতিবছর গরিবদের অ্যাকাউন্টে ৭২,০০০ টাকা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন কংগ্রেস সভাপতি। ওই প্রতিশ্রুতির ফলে মধ্যবিত্তদের উপর করের বোঝা বাড়তে পারে বলে ইঙ্গিত। কিন্তু সেই জল্পনা স্পষ্ট করে দিয়েছেন রাহুল গান্ধী। বলেন, ন্যায় প্রকল্পের জন্য মধ্যবিত্তের উপরে অতিরিক্ত করের বোঝা চাপবে না। 

আরও পড়ুন- আপনার বায়োপিকে নায়িকা কে? সঞ্চালকের প্রশ্নে কী জবাব দিলেন রাহুল গান্ধী?

.