Sonia-র বাসভবনে চা-চক্রে হাজির Mamata, জোট নিয়ে আজই সিদ্ধান্ত?

বুধবার বিকেল সাড়ে ৪টেয় সনিয়া গান্ধীর বাসভবনে হাজির হন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Updated By: Jul 28, 2021, 05:26 PM IST
Sonia-র বাসভবনে চা-চক্রে হাজির Mamata, জোট নিয়ে আজই সিদ্ধান্ত?

নিজস্ব প্রতিবেদন: একুশে বিজেপিকে পর্যুদস্ত করে এবার ২০২৪ সালে দিল্লি থেকে মোদীকে হঠানোর লক্ষ্যে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। লোকসভা ভোটের এখনও বছর তিনেক বাকি। তবে এখন থেকে বিরোধী জোট গঠনের সলতে পাকাতে শুরু করে দিয়েছেন তৃণমূল নেত্রী। বুধবার বিকেল সাড়ে ৪টেয় সনিয়া গান্ধীর (Sonia Gandhi) বাসভবনে হাজির হন মমতা। সেখানে থাকতে পারেন রাহুল গান্ধীও (Rahul Gandhi)। ফলে জল্পনা শুরু হয়েছে জোট নিয়ে কথাবার্তা হতে পারে চা-চক্রে।       

২০২৪ সালে বিজেপি বিরোধী জোট গঠনের প্রক্রিয়া এখন থেকেই শুরু করে দিতে হবে বলে মনে করেন মমতা (Mamata Banerjee)। মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে সাংবাদিকদের তিনি বলেছিলেন,'লোকসভা ভোট এখনও দেরি আছে। তবে পরিকল্পনা তো আগে থেকে করতে হয়। উত্তরপ্রদেশ, ত্রিপুরা ও পঞ্জাবের নির্বাচন আছে তার আগে।' মঙ্গলবার মমতার সঙ্গে দেখা করেন কংগ্রেস নেতা কমলনাথ ও আনন্দ শর্মা। বুধবার তিনি পৌঁছন সনিয়ার বাসভবন ১০ জনপথে। একুশে বিপুল ভোটে মমতা জিতে আসার পর এই প্রথম দু'জনের সাক্ষাৎ। ২০২৪ সালে জোট নিয়ে সনিয়ার (Sonia Gandhi) সঙ্গে আলোচনা হতে পারে বলে খবর। 

কংগ্রেস যে মমতার কাছাকাছি আসতে চাইছে তার ইঙ্গিত মিলেছিল বিধানসভা ভোটেই। রাজনীতির কারবারিরা মনে করিয়ে দিচ্ছেন, এ রাজ্যে একটি বারের জন্যেও প্রচারে আসেননি সনিয়া (Sonia Gandhi) ও প্রিয়াঙ্কা (Priyanka Gandhi)। ৮ দফার ভোটের শেষ পর্বে একদিন এসেছিলেন রাহুল গান্ধী। করোনা পরিস্থিতির কারণে বাতিল করেন বাকি জনসভাগুলি। দিন কয়েক আগে পেগাসাস-ইস্যুতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ছবি দিয়ে মোদীকে নিশানা করা হয় কংগ্রেসের টুইটার হ্যান্ডেলে। অতিসম্প্রতি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ঘোষণা করেছেন, উপনির্বাচনে ভবানীপুরে প্রার্থী দেবে না কংগ্রেস। সনিয়া-মমতা সাক্ষাৎ ঘিরে স্বাভাবিকভাবে আলোড়ন তৈরি হয়েছে দিল্লির রাজনৈতিক মহলে। 

আরও পড়ুন- বিরোধী জোটের নেতৃত্বে কে? Mamata বললেন,'আমি জ্যোতিষী নই'

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
  

 

.