সে দিনের ভবিষ্যতবাণী ঠিকই ছিল! তাঁর 'নীচ প্রধানমন্ত্রী' মন্তব্য উস্কে ফের বিতর্কে কংগ্রেসের মণি

কংগ্রেস নেতা মণি শঙ্কর আইয়ার বলেন, আগামী ২৩ মে দেশের জনতা মোদীকে সরিয়ে দেবে। প্রধানমন্ত্রীকে ‘মিথ্যেবাদী’ কটাক্ষ করে বলেন, তাঁকে নিয়ে ২০১৭ সালে ৭ ডিসেম্বর যে মন্তব্য করেছিলাম নিশ্চিয়ই মনে আছে

Updated By: May 15, 2019, 03:16 PM IST
সে দিনের ভবিষ্যতবাণী ঠিকই ছিল! তাঁর 'নীচ প্রধানমন্ত্রী' মন্তব্য উস্কে ফের বিতর্কে কংগ্রেসের মণি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের বিস্ফোরক মণি! স্যাম পিত্রোদার মন্তব্যের জের এখনও কাটেনি। আরও এক বার বিতর্ক উস্কে খবরের শিরোনামে কংগ্রেস নেতা মণি শঙ্কর আইয়ার। গুজরাট বিধানসভা নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘নীচ’ মন্তব্য করেন তিনি। এর পর রাজনৈতিক মহলে তুমুল সরগরম হয়। কার্যত চাপে পড়েই মণি শঙ্করকে সাময়িক বহিষ্কার করে কংগ্রেস। কিন্তু এক নিউজ ওয়েবসাইটের প্রতিবেদনে সে দিনের মন্তব্য উস্কে আইয়ার কটাক্ষ করেন, সে দিন তা হলে ভবিষ্যতবাণী ঠিকই ছিল!

কংগ্রেস নেতা মণি শঙ্কর আইয়ার বলেন, আগামী ২৩ মে দেশের জনতা মোদীকে সরিয়ে দেবে। প্রধানমন্ত্রীকে ‘মিথ্যেবাদী’ কটাক্ষ করে বলেন, তাঁকে নিয়ে ২০১৭ সালে ৭ ডিসেম্বর যে মন্তব্য করেছিলাম নিশ্চিয়ই মনে আছে। কী আমি সঠিক ভবিষ্যতবাণী করেছিলাম? তাঁর এই প্রতিবেদন নিয়ে প্রশ্ন করা হলে মণি শঙ্কর বলেন, এত কথার মধ্যে ওই একটি লাইন তুলে ধরলেন। আপনাদের খেলায় পা দিতে চাই না। এর পর মণির কথায়, “আমি বোকা কিন্তু বড় বোকা নই। আর মাত্র ১০ দিন রয়েছে এই সরকার। এর জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাই।”

মণির এই মন্তব্যে সমালোচনায় সরব হয়েছে বিজেপি। বিজেপি নেতা অমিত মালব্য বলেন, স্যাম পিত্রোদার জুতোয় পা গলিয়ে কথা বলছেন মণি শঙ্কর আইয়ার। নরেন্দ্র মোদীকে নিয়ে বলা নীচ মন্তব্যের সফাই দিচ্ছেন তিনি! বিজেপির মুখপাত্র সম্বিত পাত্রের কটাক্ষ, রাহুল গান্ধীর ভালবাসার রাজনীতির নির্দশন দেখালেন গান্ধী পরিবারের জুয়েল (মণি)।

আরও পড়ুন- ২০১৪-এর তুলনায় কম আসন পাচ্ছে বিজেপি! সপ্তম দফা শেষ হওয়ার আগেই ভবিষ্যতবাণী কেন্দ্রীয় মন্ত্রীর

উল্লেখ্য, ১৯৮৪ সালে শিখ বিরোধী হিংসা নিয়ে প্রশ্ন করা হলে কংগ্রেসের অনাবাসী ভারতীয় সেলের প্রধান স্যাম পিত্রোদা বলেন, যা হয়েছে তা হয়েছে। মোদী পাঁচ বছরে কী করেছেন তার জবাব দিক। কিন্তু স্যামের এই মন্তব্যকে হাতিয়ার করে ভোট মরসুমে কড়া সমালোচনায় পথে নামে বিজেপি। চাপে পড়েই সুর বদলান স্যাম পিত্রোদা। খোদ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তাঁর ক্ষমা প্রার্থনা দাবি করেন।

.