জাতীয় স্তরে বিজেপি-বিরোধী জোট গড়ে তুলুন, রাহুলকে স্ট্যালিন

সাম্প্রদায়িক এবং ফ্যাসিবাদী শক্তির কারণে দেশের দম বন্ধ হয়ে যাচ্ছে, মত স্ট্যালিনের।

Updated By: Mar 30, 2021, 01:09 PM IST
জাতীয় স্তরে বিজেপি-বিরোধী জোট গড়ে তুলুন, রাহুলকে স্ট্যালিন

নিজস্ব প্রতিবেদন: এটা ঠিক যে, সর্বভারতীয় স্তরে সেই অর্থে বিজেপি-বিরোধী কোনও সর্বজনগ্রাহ্য রাজনৈতিক শক্তি এখনও দানা বেঁধে ওঠেনি।

তেমন একটা জোট যে জরুরি, সে কথাই ব্যক্ত হল ডিএমকে প্রেসিডেন্ট এম কে স্ট্যালিনের (DMK president M K Stalin) কণ্ঠে। কেন্দ্রীয় স্তরেও তেমন একটি বিজেপি-বিরোধী জোট গড়ার জন্য কংগ্রেসে সাংসদ রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আহ্বান জানালেন স্ট্যালিন।

আরও পড়ুন: এপ্রিলে মাইনে বাড়লেও হাতে আসতে পারে কম, সৌজন্যে নয়া আইন

প্রসঙ্গত, তামিলনাড়ুতে এই জোট হয়েছে। তামিলনাড়ু বিধানসভার ভোট আগামী ৬ এপ্রিল। রবিবার একটি নির্বাচনী জনসভা করেন স্ট্যালিন। সেখানে তিনি বলেন, 'সাম্প্রদায়িক এবং ফ্যাসিবাদী শক্তির কারণে দম বন্ধ হয়ে যাচ্ছে (suffocating due to the communal, fascist) দেশের। এর বিরুদ্ধে দেশকে রক্ষা করা রাহুলের big responsibility। বিজেপির বিরুদ্ধে জাতীয় স্তরে একটি জোট গঠনের জন্য কংগ্রেস নেতার এখনই পদক্ষেপ করা উচিত।' 

স্ট্যালিনের দাবি, বিধানসভা ভোটে সাফ হয়ে যাবে বিজেপি। তাঁর বিশ্লেষণ, গত লোকসভা ভোটে ৩৭ শতাংশ ভোট পেয়েছিল বিজেপি (BJP)। এর অর্থ, ৬৩ শতাংশ মানুষই বিজেপি'র বিরুদ্ধে। তবে সেই ভোট বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে ভাগ হয়ে গিয়েছে। এই ভোটটা এক জায়গায় জড়ো করার লক্ষ্যেই তিনি চান বিজেপি-বিরোধী শক্তিগুলি একত্রিত হোক। এবং তার নেতৃত্ব দিন রাহুল গান্ধী। 

আরও পড়ুন: রাতভর গুলির লড়াই; সোপিয়ানে খতম ২ জঙ্গি, শহিদ ১ জওয়ান

.