Monsoon Session: সংসদের ইতিহাসে প্রথম, ৫৬টি Obituary দিয়ে শুরু অধিবেশন

 লোকসভা ও রাজ্যসভার প্রয়াত সাংসদদের স্মরণ

Updated By: Jul 19, 2021, 01:58 PM IST
Monsoon Session: সংসদের ইতিহাসে প্রথম, ৫৬টি Obituary দিয়ে শুরু অধিবেশন

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ও রাজ্যসভার প্রয়াত সাংসদদের (MPs) স্মরণে মোট ৫৬টি ওবিচুয়ারি (Obituary) পাঠ দিয়ে সোমবার শুরু হল সংসদের বাদল অধিবেশন (Parliament Monsoon Session)। এখনও পর্যন্ত পার্লামেন্টের ইতিহাসে এটাই সর্বোচ্চ। করোনার (Corona) কারণে বা অন্যান্য রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন বহু আইনপ্রণেতা। এদিন অধিবেশন শুরুর আগে প্রয়াতদের (Death) স্মরণ করা হয় বলে জানান লোকসভার এক উচ্চ আধিকারিক।

লোকসভার (Lok Sabha) মোট ৪০ জন ও রাজ্যসভার (Rajya Sabha) ১৬ জন প্রয়াত সাংসদদের তালিকাভুক্ত করা হয়েছে। এদের মধ্যে বর্তমানে রাজ্যসভার সাংসদ থাকাকালীন প্রয়াত রাজীব সাতাভ ও রঘুনাথ মহাপাত্রের নামও রয়েছে। 'তালিকায় অধিকাংশই প্রাক্তন সাংসদ হওয়ায় এদিনের কার্যক্রমে তার কোনো প্রভাব পড়েনি,' জানান কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ পি চিদম্বরম।

আরও পড়ুন: 'বাহু'-তে টিকা নিয়ে 'বাহুবলী' হয়েছেন অনেকে, সংসদে বিরোধীদের হই-হট্টগোল নিয়ে কটাক্ষ মোদীর

প্রসঙ্গত, গত বছর মার্চ থেকেই করোনার প্রভাবে বারবার প্রভাবিত হয়েছে সংসদের অধিবেশন। বাজেটেও কাঁটছাট করা হয়েছে। দিন কমিয়ে আনা হয়েছিল গত বছর বাদল অধিবেশনেও। করোনার দাপটে ২০২০ সালের শীতকালীন অধিবেশন বসেনি।        

আরও পড়ুন: বাদল অধিবেশনের প্রথম দিনেই জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেলে চড়ে সংসদে TMC সাংসদরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)