নিজের দফতরের এসি খুলে শিশু বিকাশ কেন্দ্রে লাগালেন সরকারি আমলা

প্রচণ্ড গরমে শিশুদের কষ্ট কিছুটা লাঘব করতে এক সরকারি আমলার এই উদ্যোগ মন জয় করে নিয়েছে বিভিন্ন মহলের হাজার হাজার মানুষের।

Updated By: Jun 11, 2019, 02:28 PM IST
নিজের দফতরের এসি খুলে শিশু বিকাশ কেন্দ্রে লাগালেন সরকারি আমলা
...

নিজস্ব প্রতিবেদন: রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ-সহ দেশের বেশ কয়েকটি রাজ্যে এখনও তাপমাত্রার পারদ উর্দ্ধমুখী। ৪২ থেকে ৪৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় রীতিমতো হাঁসফাঁস অবস্থা সাধারণ মানুষের। আর প্রচণ্ড গরমে শিশুরা যাতে অসুস্থ হয়ে না পড়ে তাই নিজের দফতর ও কনফারেন্স রুম থেকে সবকটি শীতাতপ যন্ত্র খুলে ৪টি পুষ্টি-বিকাশ কেন্দ্রে লাগিয়ে দিলেন এক সরকারি আমলা।

নজিরবিহীন এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের উমরিয়া জেলায়। উমরিয়া জেলায় কর্মরত ওই আধিকারিক (জেলা শাসক, কালেক্টর), নাম স্বরচিশ সোমবংশী। স্বরচিশ সোমবংশী জানান, শিশুদের জন্য কিছু করতে পারলে খুব ভাল লাগে। সকলকেই শিশু বিকাশের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: দুর্নীতি, যৌন হেনস্থার অভিযোগে ‘ছাঁটাই’ অর্থমন্ত্রকের ১২ উচ্চপদস্থ আধিকারিক!

মধ্যপ্রদেশের বেশির ভাগ জেলাতেই বিগত বেশ কিছুদিন ধরেই তাপপ্রবাহ চলছে। বেশির ভাগ অঞ্চলেই তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রাজ্যের বিভিন্ন অঞ্চলে পানীয় জলের সংকট দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে শিশুদের কষ্ট কিছুটা লাঘব করতে এক সরকারি আমলার এই উদ্যোগ মন জয় করে নিয়েছে বিভিন্ন মহলের হাজার হাজার মানুষের।

.