দেশভাগের পর এদেশে থেকে যাওয়ার মূল্য দিচ্ছে মুসলিমরা, ফের বিতর্কিত মন্তব্য আজম খানের

বিহারের সরনে ৩ জনকে গরুচোর সন্দেহে পিটিয়ে মারার ঘটনার পরিপ্রেক্ষিতে রামপুরের সাংসদ বলেন, এখন অনেককিছুই সহ্য করতে হবে মুসলিমদের

Updated By: Jul 20, 2019, 01:28 PM IST
দেশভাগের পর এদেশে থেকে যাওয়ার মূল্য দিচ্ছে মুসলিমরা, ফের বিতর্কিত মন্তব্য আজম খানের

নিজস্ব প্রতিবেদন: ফের মুখে খুলে বিতর্ক সৃষ্টি করলেন সমাজবাদী পার্টি নেতা আজম খান। শনিবার তিনি বলেন, ১৯৪৭ সালের পর এদেশে থেকে যাওয়ার মূল্য দিচ্ছে মুসিলমরা।

আরও পড়ুন-সাতসকালে মুম্বইয়ের ঘাড়ের কাছে ভূমিকম্প, ২৪ ঘণ্টায় ফের কেঁপে উঠল অরুণাচল প্রদেশ

বিহারের সরনে ৩ জনকে গরুচোর সন্দেহে পিটিয়ে মারার ঘটনার পরিপ্রেক্ষিতে রামপুরের সাংসদ বলেন, এখন অনেককিছুই সহ্য করতে হবে মুসলিমদের। আমাদের পূর্বপুরুষরা পাকিস্তান চলে গেল না কেন বুঝতে পারছি না। সর্দার প্যাটেল, গান্ধী নেহরুর মতো মানুষ মুসলিমদের আশ্বাস দিয়েছিলেন।

সমাজবাদী পার্টির সংসদের ওই মন্তব্যে শোরগোল শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তবে এর আগে বহুবার বহু বিতর্কিত মন্তব্য করেছেন আজম খান। গত মাসে রাষ্ট্রপতির ভাষণের ওপরে হওয়া এক বিতর্কে অংশ নিয়ে আজম খান বলেন, মুসিলমদের সামনে পাকিস্তান চলে যাওয়ার সুযোগ ছিল। তা তারা করেনি।

আরও পড়ুন-বালি হত্যা রহস্য: স্ত্রীর খণ্ড-বিখণ্ড দেহ ব্যাগে করে রিকশায় চাপিয়ে গঙ্গায় নিয়ে যায় স্বামী!

সম্প্রতি আজম খানকে জমি মাফিয়া বলে ঘোষণা করেছে আদিত্যানাথ সরকার। সপা সাংসদের বিরুদ্ধে ১৩টি এফআইআর হয়েছে। তার পরেই ওই ঘোষণা করে উত্তরপ্রদেশ সরকার। সপা ক্ষমতায় থাকার সময় তাঁর নেতৃত্বেই একটি বিশ্ববিদ্যালয় তৈরির জন্য ২৬ জন কৃষকের জমি নেওয়া হয়েছিল। তারাই এখন আজম খানের বিরুদ্ধে পুলিসে অভিযোগ করেছেন।