Navjot Singh Sidhu: পাঞ্জাব কংগ্রেস প্রধান পদে ফিরে কাজে মনোযোগী সিধু, নির্বাচন নিয়ে সোনিয়াকে চিঠি

 রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর তিনি জানিয়ে দেন 'সব ঠিক হয়ে গেছে'।

Updated By: Oct 17, 2021, 03:31 PM IST
 Navjot Singh Sidhu: পাঞ্জাব কংগ্রেস প্রধান পদে ফিরে কাজে মনোযোগী সিধু, নির্বাচন নিয়ে সোনিয়াকে চিঠি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পাঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতির পদে ইস্তফা দিয়েও তা পরে প্রত্যাহার করেন নভজ্যোৎ সিংহ সিধু। রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর তিনি জানিয়ে দেন 'সব ঠিক হয়ে গেছে'। সব উদ্বেগ কাটিয়ে তাই পাঞ্জাব কংগ্রেস প্রধান পদে প্রত্যাবর্তন করে আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে পরিকল্পনা সাজাতে বসলেন সিধু। নির্বাচন নিয়ে আলোচনা করতে এবং দলের গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলতে এবার কংগ্রেস নেত্রী তথা সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধীকে চিঠি দিলেন তিনি। 

নির্বাচনী ম্যানিফেস্টোতে চরণজিৎ সিংহ চন্নির সরকারের কোন কোন বিষয়কে অগ্রাধিকার দিতে হবে এমন ১৩টি ক্ষেত্র উল্লেখ করেছেন চিঠিতে, এমনটাই জানা গিয়েছে। কংগ্রেস নেত্রীকে পাঠানো সেই চিঠি সোশাল মিডিয়াতেও শেয়ার করেছেন সিধু৷ পাঞ্জাবে মাদক সমস্যা, বালি উত্তোলন, কাজের সুযোগ, পিছিয়ে পড়া গোষ্ঠী ও জনজাতির উন্নয়ন সহ একাধিক বিষয়ের উল্লেখ রয়েছে সেখানে। এই এই ১৩টি বিষয়ের উপর ভিত্তি করেই আসন্ন নির্বাচনের জন্য ছক সাজাতে চান পাঞ্জাব কংগ্রেস প্রধান, তা উল্লেখ করেছেন তিনি। 

আরও পড়ুন, Kerala: অধিকাংশ জেলায় সতর্কতা, মৃত ৯ নিখোঁজ বহু

গত কয়েকমাস ধরে টালমাটাল পরিস্থিতি ছিল পাঞ্জাব কংগ্রেসের অন্দরে৷ নভজ্যোৎ সিং সিধুর সঙ্গে ক্যাপ্টেন অমরিন্দর সিং দ্বন্দ্বের জেরে বারংবার সমস্যায় পড়তে হয়েছে হাইকমান্ডকেও। পরবর্তীতে নভজ্যোৎ সিং সিধুর পাঞ্জাব প্রধান পদে আসীন হওয়া ভাল চোখে নেননি ক্যাপ্টেন। মনোমালিন্যর জেরে এরপর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন অমরিন্দর সিং।

রাজ্যের ডিজিপি ও অ্যাডভোকেট জেনারেল নিয়োগ সহ বিভিন্ন ইস্যুতে অসন্তোষের জেরে পাঞ্জাব কংগ্রেস প্রধানের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন সিধু। তাঁর পদত্যাগের পর পরই, এক জন মন্ত্রী এবং তাঁর ঘনিষ্ঠ কয়েকজন নেতাও পদত্যাগ করেন বলে শোনা গিয়েছিল। যদিও এরপরই শুক্রবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে সিধু জানান, রাহুল গান্ধীর সঙ্গে আমার সমস্ত চিন্তার কারণ ভাগ করে নিয়েছি। সবকিছু ঠিক হয়ে গেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)