পেঁয়াজ ২৫ টাকা কেজি, কিনতে গিয়ে হুলুস্থুল কাণ্ড, সামাল দিল পুলিস

গোটা দেশে একশো টাকার বেশি দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ। কোথাও দেড়শোও ছুঁয়েছে। এই পরিস্থিতিতে সরকারের তরফে সুলভ মূল্যে পেঁয়াজ দেওয়া হচ্ছে

Updated By: Dec 6, 2019, 12:17 PM IST
পেঁয়াজ ২৫ টাকা কেজি, কিনতে গিয়ে হুলুস্থুল কাণ্ড, সামাল দিল পুলিস
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: ২৫ টাকা কেজি পেঁয়াজ! স্বপ্ন নয়, একদম বাস্তবেই বিক্রি হচ্ছে। এই শুনে ভিড় জমিয়েছিলেন অন্ধ্র প্রদেশের বিজয়ানগরমের বাসিন্দারা। কার্যত পদপৃষ্ট হওয়ার জোগার হয়। পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হতাহতের খবর নেই।

গোটা দেশে একশো টাকার বেশি দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ। কোথাও দেড়শোও ছুঁয়েছে। এই পরিস্থিতিতে সরকারের তরফে সুলভ মূল্যে পেঁয়াজ দেওয়া হচ্ছে। বিজয়ানগরমে কৃষকমাণ্ডিতে বিক্রি হচ্ছিল ২৫ টাকা কেজি পেঁয়াজ। মাথা পিছু এক কেজি করে দেওয়া হচ্ছিল। সকাল থেকেই দীর্ঘ লাইন পড়ে। তবে, বাজার খুলতেই হুড়োহুড়ি পড়ে যায়। কেউ কেউ হুমড়ি খেয়ে পড়ে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে বাইরে চলে যেতেই পুলিস ডাকতে বাধ্য হন কর্তৃপক্ষ।

আরও পড়ুন- মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছিলাম, পুলিসের ভূমিকায় খুশি, প্রতিক্রিয়া জাতীয় মহিলা কমিশনারের

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনতে পাইকারি বিক্রেতাদের মজুত করার উর্ধ্বসীমা কমিয়ে ৫০ শতাংশ করা হয়। রফতানি বন্ধ করে দেওয়া হয়েছে। মিশর থেকে পেঁয়াজ নিয়ে আসা হচ্ছে বলে কেন্দ্র দাবি করেছে। কলকাতায় এখনও পর্যন্ত পেঁয়াজ বিক্রি করছে ১৫০ টাকা প্রতি কেজি। রাজ্যের তরফেও বিভিন্ন জায়াগা সুলভ মূল্যে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। এই সব কিছুর পরও পেঁয়াজের দাম কমার কোনও লক্ষণ নেই।