গোরক্ষপুর-বাদশাহনগর রুটে নতুন এক্সপ্রেস ট্রেন উদ্বোধন আজ

মঙ্গলবার গোরক্ষপুর থেকে বাদশাহনগর পর্যন্ত একটি নতুন এক্সপ্রেস ট্রেন চালু হল। রেলওয়ে মন্ত্রকের এক উচ্চপদস্থ কর্মকর্তার কাছ থেকে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের এই অঞ্চলের মানুষ বহুদিন ধরেই নতুন ট্রেনের জন্য আবেদন করছিলেন। তাঁদের অনুরোধেই রোজের এই গোরক্ষপুর-বাদশাহনগর এক্সপ্রেসটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

Updated By: Nov 8, 2016, 11:31 AM IST
গোরক্ষপুর-বাদশাহনগর রুটে নতুন এক্সপ্রেস ট্রেন উদ্বোধন আজ

ওয়েব ডেস্ক: মঙ্গলবার গোরক্ষপুর থেকে বাদশাহনগর পর্যন্ত একটি নতুন এক্সপ্রেস ট্রেন চালু হল। রেলওয়ে মন্ত্রকের এক উচ্চপদস্থ কর্মকর্তার কাছ থেকে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের এই অঞ্চলের মানুষ বহুদিন ধরেই নতুন ট্রেনের জন্য আবেদন করছিলেন। তাঁদের অনুরোধেই রোজের এই গোরক্ষপুর-বাদশাহনগর এক্সপ্রেসটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন লজ্জা শুধু নারীর ভূষণ, পুরুষের ভূষণ তো নির্লজ্জ হওয়া!

ডেইলি গোরক্ষপুর-বাদশাহনগর এক্সপ্রেসটি গোরক্ষপুর থেকে রেলমন্ত্রী সুরেশ প্রভু আজ উদ্বোধন করবেন। গোরক্ষপুর-বাদশাহনগর এক্সপ্রেস ছাড়াও আরও ৬টি নতুন ট্রেন এই মাসের শেষ দিকে উদ্বোধনের পরিকল্পনা রয়েছে রেলমন্ত্রকের। গোরক্ষপুর-বাদশাহনগর এক্সপ্রেসটি গোরক্ষপুর এবং লখনঔ-এর মাঝে সেতু বন্ধন করবে। ট্রেনটি আনন্দনগর, নৌগড়, বলরামপুর, সোহরাতগড়, বর্হ্নি, তুলসীপুর, গোন্ডা, বরাবাঙ্কি এবং মলহৌর স্টেশনে দাঁড়াবে।

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে রেলমন্ত্রকের পক্ষ থেকে ইতিমধ্যেই এক থেকে দেড় বছরের মধ্যে ৫৭টি ট্রেন উদ্বোধন করা হয়েছে। ভবিষ্যতে আরও ৮টি নতুন ট্রেন উদ্বোধনের পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন চোরাশিকারীদের কারণে বাঘ মৃত্যুর সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা

.