সোনা-হিরের গহনা ঘুষ দিয়ে বিপুল জালিয়াতি করেছে নীরব মোদী, দাবি সিবিআইয়ের

পঞ্জাব ব্যাঙ্ক জালিয়াতির তদন্তে নেমে তাজ্জব সিবিআইয়ের গোয়েন্দারা। জালিয়াতি করার জন্য ‌বিপুল পরিমাণ ঘুষ দেওয়া হয়েছিল ব্যাঙ্কের এক কর্তাকে। আদালতে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Updated By: Mar 4, 2018, 02:45 PM IST
সোনা-হিরের গহনা ঘুষ দিয়ে বিপুল জালিয়াতি করেছে নীরব মোদী, দাবি সিবিআইয়ের

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ব্যাঙ্ক জালিয়াতির তদন্তে নেমে তাজ্জব সিবিআইয়ের গোয়েন্দারা। জালিয়াতি করার জন্য ‌বিপুল পরিমাণ ঘুষ দেওয়া হয়েছিল ব্যাঙ্কের এক কর্তাকে। আদালতে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সিবিআই জানিয়েছে, জাল লেটার অব আন্ডারটেকিং-এর জন্য বিভিন্ন ব্যাঙ্কের একাধিক কর্তাকে দামি গহনা ঘুষ হিসেবে দেন নীরব মোদী ও তার মামা মেহুল চোকসি। ওই দামি গহনা দিয়েই ১১,৪০০ কোটি টাকার বিপুল জালিয়াতি করে নীরভ ও তার কোম্পানি।

উল্লেখ্য, এখনও প‌র্যন্ত ব্যাঙ্ক জালিয়াতির অভি‌যোগে নীরব মোদীর কোম্পানি সহ অন্যান্য ব্যাঙ্কের ১৪ জনকে গ্রেফতার করেছে সিবিআই। তবে শনিবারই প্রথমবার সিবিআই জানালো ওই জালিয়াতির পেছনে বিপুল টাকা ঘুষের লেনদেন হয়েছিল।

আরও পড়ুন-বেহালায় বিস্ফোরণ, উড়ে গেল বাড়ির ছাদ, জখম ৬

গ্রেফতার এক ব্যক্তি সিবিআইয়ের কাছে স্বীকার করেছেন, তিনি নীরব মোদীর কাছ থেকে ৬০ গ্রাম ওজনের একটি সোনার কয়েন ও একজোড়া হিরের দুল ঘুষ হিসেবে নিয়েছিলেন। ওইসব জিনিস ওই ব্যক্তির বাড়ি থেকে উদ্ধারও হয়েছে।

এদিকে, এখনও নীরব মোদীর কোনও হদিস পাওয়া ‌যাচ্ছে না। তবে সংবাদ মাধ্যমের খবর, মোদী সম্ভবত রয়েছে হংকংয়ে।