"আম্বানিকে আমরা মারব না, হুমকি চিঠি ভুয়ো", নয়া বার্তা জইশ উল হিন্দের

আম্বানীদের কোনও ক্ষতি করব না আমরা। আমাদের লড়াই বিজেপি এবং RSSফ্যাসিবাদের বিরুদ্ধে : জইশ

Updated By: Mar 1, 2021, 10:59 AM IST
"আম্বানিকে আমরা মারব না, হুমকি চিঠি ভুয়ো", নয়া বার্তা জইশ উল হিন্দের

নিজস্ব প্রতিবেদন: আম্বানির ক্ষতি করার দায় স্বীকার করা চিঠি তাদের ছিল না। তাঁরা কোনও হুমকি চিঠি দেয়নি। দিন গড়াতই জানাল  জঙ্গি সংগঠন জইশ উল হিন্দ। তারা জানিয়েছে, যে চিঠি ছড়িয়ে পড়েছে তা তাদের দেওয়া নয় এবং ভুয়ো। 

 জইশদের পাল্টা বার্তায় তদন্তে জট পেকে গিয়েছে। এখন যে প্রশ্ন জাগচ্ছে তদন্তকারীদের মধ্যে তা হল কারা এই হুমকি চিঠি লিখেছিল? কেনই বা তারা  জইশ উল হিন্দের নাম নিল? যদি জইশ করে থাকে তাহলে কেনই বা বিষয়টিকে  'ভুয়ো" বলে এড়িয়ে যাচ্ছে!  

যে পাল্টা বার্তা দিয়েছে জইশ উল হিন্দ, তাতে উল্লেখ রয়েছে, "আমাদের লড়াই মুকেশ আম্বানির সঙ্গে নয়। তারা বিশ্বাসঘাতকদের টাকা নেয় না। আম্বানীদের কোনও ক্ষতি করব না আমরা। আমাদের লড়াই বিজেপি এবং RSSফ্যাসিবাদের বিরুদ্ধে। ভারতে মুসলিমদের উপর যে নির্মম অত্যাচার  চালাচ্ছেন নরেন্দ্র মোদী, তার বিরুদ্ধে আমরা লড়াই করছি। আমাদের লড়াই ধর্মনিরপেক্ষ গণতন্ত্রের বিরুদ্ধে’।

প্রসঙ্গত, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানির(Mukesh Ambani) বাড়ির সমানে থেকে বৃহস্পতিবার নীল রঙের একটি পরিত্যক্ত গাড়ি(SUV)উদ্ধার হয়েছে। সেটি থেকে পাওয়া গিয়েছে ২০টি  জিলেটিন স্টিক। এছাড়াও চালকের পাশের আসনে পাওয়া গিয়েছে একটি ব্যাগ। সেটি থেকে উদ্ধার হয়েছে একটি হুমকি চিঠি।

আম্বানি পরিবারকে উদ্দেশ্য করে লেখা ওই চিঠিতে লেখা হয়েছে, 'নীতা ভাবি(Nita Ambani), মুকেশ ভাইয়া, এটা শুধু একটি ট্রেলার। পরের বার মালপত্র ভর্তি করে তোমাদের কাছে গাড়ি যাবে।'

মুম্বই পুলিস সূত্রে জানা গিয়েছে, রিলায়েন্স(Reliance Industries) কর্ণধারের বাড়ির সামনে যে গাড়িটি উদ্ধার হয়েছে তার নম্বর প্লেটটি জাল। তবে গাড়িটি চেসিস নম্বর ও অন্যান্য তথ্য থেকে জানা যাচ্ছে গাড়িটি চুরি করে আনা হয়েছিল মহারাষ্ট্রের বাইরে থেকে। পাশপাশি গাড়িতে মেলা জিলেটিন স্টিকগুলি কেনা হয়েছিল নাগপুরের একটি কোম্পানি থেকে। মুকেশ অম্বানির বাড়ির সামনে যে ব্যক্তিকে স্করপিওটি রাখতে দেখা গিয়েছিল, তাঁকে শেষ বারের মতো মহারাষ্ট্রের সীমানায় দেখা গিয়েছে বলে তদন্তকারীরা জানিয়েছেন।