পাকিস্তান গুলি চালালে ‘সাদা পতাকা’ দেখাবে না ভারত, সাফ জানালেন রাজনাথ

Updated By: Oct 14, 2017, 07:31 PM IST
পাকিস্তান গুলি চালালে ‘সাদা পতাকা’ দেখাবে না ভারত, সাফ জানালেন রাজনাথ

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর সমস্যার সমাধান ভারতই করবেই। দুনিয়ার কোনও শক্তি তা রুখতে পারবে না। গুজরাতের সুরাতে এক অনুষ্ঠানে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

অারও পড়ুন-মুম্বই হামলার পর পাক বিদেশমন্ত্রীকে ভারত ছাড়তে বলেছিলেন প্রণব মুখোপাধ্যায়

রবিবার বিজেপির ‘গুজরাত গৌরব ‌যাত্রা’-য় বক্তব্য রাখার সময় রাজনাথ কাশ্মীর প্রসঙ্গ টেনে আনেন। রাজনাথ বলেন, দেশের মানুষের উদ্বিঘ্ন হওয়ার মতো কোনও কারণ নেই। কাশ্মীর সমস্যার সমাধান হবেই। দুনিয়ার কোনও শক্তি তা ঠেকাতে পারবে না। পাকিস্তান আমাদের প্রতিবেশী। দেশটির নামের সঙ্গে রয়েছে পাক অর্থাৎ পবিত্র শব্দটি। কিন্তু তারা ক্রমাগত ‘নাপাক’ কাজ করে ‌চলেছে। কাশ্মীরে জঙ্গি পাঠিয়ে ভারতকে টুকরো করার চেষ্টা করছে।

কাশ্মীরে জঙ্গি তৎপরতা নিয়ে রাজনাথ বলেন, পাকিস্তান গুলি চালালে পালটা বুলেটেই তার জবাব দেওয়া হবে। কেন্দ্রে ক্ষমতায় আসার পরই সীমান্তরক্ষী বাহিনীকে এই নির্দেশ দেওয়া রয়েছে। তাদের আর ‘সাদা পতাকা’ দেখানো হবে না। প্রধানমন্ত্রী আলোচনার মাধ্যমে দুদেশের মধ্যের সমস্যা সমাধানের চেষ্টা করেছিলেন। এমনকি প্রোটোকল ভেঙে সেদেশ সফরে গিয়েছিলেন। কিন্তু পাকিস্তান তার জঙ্গি কা‌র্যকলাপ থামায়নি। তবে আমাদের সেনা রোজ জঙ্গি নিকেশ করছে।

আরও পড়ুন-''শানু তুমি বাড়ি ফিরে চলো, তোমায় ছাড়া আমি বাঁচব না!''

.