North Sikkim: খাদে বাস, উত্তর সিকিমে ভয়াবহ দুর্ঘটনায় হত ১৬ সেনা

 উত্তর সিকিমে খাদে পড়ল জওয়ানবাহী বাস এবং মৃত্যু হল ১৬ ভারতীয় সেনার। শুক্রবার দুর্ঘটনাটি ঘটেছে উত্তর সিকিমের লাচেনে। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় সেনাবাহিনীর গাড়ি। 

Updated By: Dec 23, 2022, 04:10 PM IST
North Sikkim: খাদে বাস, উত্তর সিকিমে ভয়াবহ দুর্ঘটনায় হত ১৬ সেনা
নিজস্ব চিত্র।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর সিকিমে খাদে পড়ল জওয়ানবাহী বাস এবং মৃত্যু হল ১৬ ভারতীয় সেনার। শুক্রবার দুর্ঘটনাটি ঘটেছে উত্তর সিকিমের কাছে ভারত-চিন সীমান্তের কাছে । নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় সেনাবাহিনীর গাড়ি। জখম হয়েছেন আরও চার জন। পাহাড়ি রাস্তা থেকে গড়িয়ে পড়ার ফলে একেবারে দুমড়ে-মুচড়ে যায়। একজন সিনিয়র পুলিস অফিসার জানান, চার আহত সেনাকে হেলিকপ্টারে চাপিয়ে উত্তরবঙ্গের এক আর্মি হাসপাতালে বিমানে করে নিয়ে আসা হয়েছে।

আরও পড়ুন, IAF Pilot: বেচতেন ফুচকা, এখন চালান ফাইটার জেট! অধ্যবসায় আর জেদেই স্বপ্নের উড়ান...

লাচেন থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে জেমা নামক এলাকায় তিনটি গাড়ির কনভয় নিয়ে থাঙ্গুর দিকে এগোচ্ছিল সেনার এই বাসটি। সে সময়ই একটি পাহাড়ি বাঁকে বাসটিকে ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারান চালক। চুংথাং সাব-ডিভিশনাল পুলিস অফিসার অরুণ থাটাল বলেন, সেনাবাহিনীর গাড়িটি ২০ জনকে নিয়ে সীমান্ত চৌকির দিকে যাচ্ছিল। গাড়িটি জেমা ৩ এলাকায় একটি বাঁক নেওয়ার সময় কয়েকশো ফুট গভীর খাদে পড়ে যায়।

ইতোমধ্যেই ঘটনাস্থল থেকে ১৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত চার পুলিস সদস্যের অবস্থা এখনও জানা যায়নি বলে জানান ওসি। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য গ্যাংটকের এসটিএনএম হাসপাতালে পাঠানো হবে এবং পরে সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হবে। তিনি আরও বলেন, হত সেনারা কোন রেজিমেন্টের তা এখনও জানা যায়নি। তবে পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই রাস্তা সেনা সদস্যদের তুলে নিয়ে যাওয়া হচ্ছিল। দুর্ঘটনার ফলে এলাকায় জানযটের সৃষ্টি হয়। 

আরও পড়ুন, Woman Fighter Pilot: ভারতের প্রথম মুসলিম মহিলা ফাইটার পাইলট সানিয়া মির্জা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.