Pasport: অনলাইন পাসপোর্ট পোর্টাল আপাতত কাজ করবে না, জেনে নিন ফের কবে খুলবে

Pasport: বিদেশ মন্ত্রকের তরফে বলা হয়েছে পোর্টেলের এই মেনটেইনেন্স রুটিন কাজ। আগে থেকেই যে সব অ্যাপয়েন্টমন্ট নেওয়া হয়েছে তার জন্য অন্য প্ল্যান রয়েছে

Updated By: Aug 29, 2024, 01:28 PM IST
Pasport: অনলাইন পাসপোর্ট পোর্টাল আপাতত কাজ করবে না, জেনে নিন ফের কবে খুলবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনলাইনে যারা পাসপোর্টের আবেদন করবেন তাদের জন্য বড় খবর। আগামী ৫ দিন বন্ধ থাকছে পাসপোর্টের অনলাইন পোর্টাল। কারণ পোর্টালে কাজ চলছে। ফলে নতুন কোনও অ্যাপয়েন্টমেন্ট নেওয়া হচ্ছে না। পাশাপাশি আগেই যারা আবেদন করেছিলেন তাদের নতুন ডেট দেওয়া হবে।

আরও পড়ুন-আরজি কর তদন্তে ১৩ দিন পার, নতুন কী সূত্র সিবিআইয়ের হাতে? ফের তলব সন্দীপকে

পাসপোর্ট সেবা পোর্টালে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাসপোর্ট সেবা পোর্টাল মেনটেইনেন্সের জন্য ২৯ অগাস্ট সকাল সন্ধে থেকে ২ সেপ্টেম্বর সকাল ৬টা পর্যন্ত পোর্টাল কাজ করবে না। ইতিমধ্যেই যারা স্লট বুক করেছেন তাদের নতুন করে সময় দেওয়া হবে।

বিদেশ মন্ত্রকের তরফে বলা হয়েছে পোর্টেলের এই মেনটেইনেন্স রুটিন কাজ। আগে থেকেই যে সব অ্যাপয়েন্টমন্ট নেওয়া হয়েছে তার জন্য অন্য প্ল্যান রয়েছে। আগে থেকে পোর্টাল মেনটেইনেন্সর কাজ ঠিক হয়ে ছিল। তাই হঠাত্ করে এটা হয়ে যায়নি।

নতুন পাসপোর্টের আবেদন ও পাসপোর্ট রিনিউ করার জন্য পাসপোর্ট পোর্টাল ব্যবহার করা হয়। আগে থেকে বুক করে রাখা স্লট মতো পাসপোর্ট সেবা কেন্দ্র পৌঁছতে হয় আবেদনকারীদের। সেখানে গিয়ে তাদের ডক্যুমেন্ট দিতে হয়। এরপরই  পুলিস ভেরিফিকেশন হয়। আর তার পরেও পাসপোর্ট পৌঁছে যায় আবেদনকারীর হাতে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.