শ্রীলঙ্কায় ৫০,০০০ তামিলকে ঘর দেওয়া হবে; মন্দির মেরামত করা হবে, চেন্নাইয়ে আশ্বাস শাহ-র

রাজ্যে জোর জল্পনা ঘর ভাঙছে ডিএমকের। নতুন দল গঠন করে বিজেপিতে যোগ দিতে পারেন ডিএমকে প্রধান স্ট্যালিনের দাদা এম কে আলাগিরি

Updated By: Nov 21, 2020, 07:56 PM IST
শ্রীলঙ্কায় ৫০,০০০ তামিলকে ঘর দেওয়া হবে; মন্দির মেরামত করা হবে, চেন্নাইয়ে আশ্বাস শাহ-র
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি ও এআইএডিএমকে জোট অটুট থাকবে। শনিবার অমিত শাহর চেন্নাইয়ে অবতরণ করতেই ঘোষণা করে দিলেন এআইএডিএমকে কোঅর্ডিনেটর ও রাজ্য উপমুখ্যমন্ত্রী ও পনিরসিলভম। পাশাপাশি মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী বলেন, লোকসভার মতোই বিধানসভা নির্বাচনেও জোট অটুট থাকবে। তামিলনাড়ু সবসময় মোদীজির পাশে রয়েছে।

আরও পড়ুন-শিক্ষায় রবীন্দ্রনাথ, সাহসিকতায় নেতাজি, প্রশাসনে মমতা: কাকলি

এদিন রাজ্যের ডিএমকের বিরুদ্ধে তোপ দাগেন অমিত শাহ। তিনি বলেন, দশ বছর ইউপিএ কেন্দ্রে ক্ষমতায় ছিল। তখন তাদের সঙ্গে ছিল ডিএমকে। তারা কি বলতে পারবে রাজ্যের জন্য তারা কি করেছে। সেরকম কোনও তালিকা তাদের হাতে রয়েছে? যারা পারিবারিক রাজনীতি করে তাদের উপযুক্ত শিক্ষা দিয়েছে রাজ্যের মানুষ।

আরও পড়ুন-'দলে থেকে দলীয় নেতাদের অসম্মান নয়', ঢিল মারলে এবার কি তবে পাটকেল খেতে হবে শুভেন্দুকে?

এদিন তাঁর ভাষণে তামিল আবেগকেও উস্কে দেন অমিত শাহ। বলেন, মোদীজি যখন শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন তখন তিনি তামিল অধ্যুসিত জাফনাকে ভুলে যাননি। সেখানকার তামিল কলোনিগুলিতে গিয়ে তামিল ভাইবোনদের সঙ্গে দেখা করেছেন। তাঁদের ঘর দেওয়ার ব্যবস্থা করেছেন। জাফনার ৫০,০০০ তামিল ঘর পাবেন। তাঁদের ক্ষতিগ্রস্থ মন্দির তৈরি করে দেওয়া হবে।

উল্লেখ্য, রাজ্যে জোর জল্পনা ঘর ভাঙছে ডিএমকের। নতুন দল গঠন করে বিজেপিতে যোগ দিতে পারেন ডিএমকে প্রধান স্ট্যালিনের দাদা এম কে আলাগিরি। এনিয়ে বিজেপির সঙ্গে কথা চলছে। অমিত শাহ চেন্নাইয়ে আসায় তাঁর সঙ্গে আলাগিরির কথা হতে পারে।