পাক সেনার কাপুরুষোচিত কাণ্ড! সাধারণ গ্রামবাসীদের মাঝরাতে ঘরবাড়ি ছেড়ে বেরোতে হল

ভারতীয় সেনা ও বিএসএফের তরফেও ওই সব এলাকায় একাধিক গ্রামের বাসিন্দাদের রাতের অন্ধকারেই নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়। 

Updated By: Oct 12, 2020, 02:28 PM IST
পাক সেনার কাপুরুষোচিত কাণ্ড! সাধারণ গ্রামবাসীদের মাঝরাতে ঘরবাড়ি ছেড়ে বেরোতে হল

নিজস্ব প্রতিবেদন- সীমান্তবর্তী এলাকায় পাক সেনার গোলাগুলি নতুন কিছু নয়। নিত্যদিন তারা সীমান্তে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে। প্রায়ই সীমান্তের ওপার থেকে ছুটে আসা বুলেট কেড়ে নেয় ভারতীয় জওয়ানদর প্রাণ। লুকিয়ে আক্রমণ করার ব্যাপারে পাক সেনার জুড়ি মেলা ভার। অনেক সময় দেখা যায়, কোনও একটি নির্দিষ্ট এলাকায় একটানা গোলাবর্ষণ করে পাক সেনা। পরে ভারতীয় সেনার তরফে তদন্তে জানা যায়, সীমান্ত পাহারায় থাকা জওয়ানদের নজর আটকে রাখতেই তারা এমন করে। সেই সুযোগে যাতে সীমান্তের অন্য এলাকা দিয়ে ভারতে জঙ্গি অনুপ্রবেশ ঘটানো যায়। আর এবার পাক সেনার কাপুরুষোচিত কাণ্ডের পর্দাফাঁস হয়েছে।

সীমান্তবর্তী এলাকায় সাধারণ ভারতীয়দের লক্ষ্য করে ইচ্ছাকৃতভাবে গোলাবর্ষণ করছে পাক সেনা। জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় সীমান্ত রেখা বরাবর সাধারণ গ্রামবাসীদের লক্ষ্য করে ফায়ারিং করছে পাকিস্তানের সেনা। রবিবার রাতে সীমান্তবর্তী এলাকার একাধিক গ্রামে ব্যাপক গোলাবর্ষণ করেছে পাক সেনা। ফলে মাঝরাতে বাড়ি থেকে বেরিয়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হন গ্রামবাসীরা। ভারতীয় সেনা ও বিএসএফের তরফেও ওই সব এলাকায় একাধিক গ্রামের বাসিন্দাদের রাতের অন্ধকারেই নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়। অবশ্য এই প্রথম নয়। এর আগেও একাধিকবার এমন কাপুরুষোচিত কাণ্ড করেছে পাকিস্তানের সেনা।

আরও পড়ুন-  উত্সবের মরশুমে সরকারী কর্মীদের জন্য বড় সুখবর! দেদার আর্থিক সুবিধা দেবে সরকার

চলতি মাসের শুরুতেই দুবার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছিল পাকিস্তানের সেনা। দুজন সেনা শহিদ হন। পাঁচজন গুরুতর জখম হয়েছিলেন। এদিনও পাকিস্তানের কাপুরুষোচিত আক্রমণের জবাব দেয় ভারতীয় সেনা। পাকিস্তানের কুপওয়ারা ও নওগ্রামের সীমান্তবর্তী এলাকায় বারবার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করছে পাক সেনা। এদিনও এইসব এলাকায় পাক সেনা ব্যাপক গোলাবর্ষণ করেছে।

.