বিজেপির সঙ্গ ছেড়েছি; হিন্দুত্ব ছাড়িনি, অযোধ্যায় এসে বললেন উদ্ধব

উদ্ধব আরও বলেন,  যোগীজির সঙ্গে কথা বলছিলাম। ওঁকে বললাম মন্দির নির্মাণে ১ কোটি টাকা দেবে

Updated By: Mar 7, 2020, 04:34 PM IST
বিজেপির সঙ্গ ছেড়েছি; হিন্দুত্ব ছাড়িনি, অযোধ্যায় এসে বললেন উদ্ধব

নিজস্ব প্রতিবেদন: হিন্দুত্বেই আস্থা রাখার কথা ফের জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তবে ঠেস দিলেন বিজেপিকেও।

আরও পড়ুন-অযোধ্যায় রাম মন্দির নির্মাণে ট্রাস্টকে ১ কোটি টাকা দেবে মহারাষ্ট্র, ঘোষণা উদ্ধব ঠাকরের

শনিবার অযোধ্যায় উদ্ধব বলেন, বিজেপির সঙ্গ ছেড়েছি। কিন্তু হিন্দুত্বের আদর্শ ছাড়িনি। বিজেপি মানেই হিন্দুত্ব নয়। হিন্দুত্ব অন্য জিনিস। ওই আদর্শ থেকে বিচ্যুত হইনি।

গত দেড় বছরে এনিয়ে তিনবার অযোধ্যায় এলেন উদ্ধব ঠাকরে। সাংবাদিকদের তিনি বলেন, রাম লালা-র আশীর্বাদ পেতে এখানে এসেছি। গেরুয়া শিবিরের অনেকেই এখানে এসেছেন। গতবার এসেছিলাম ২০১৮ সালের নভেম্বরে। তখন রাম মন্দিরের কোনও কিছুই ছিল না।  ২০১৯ সালের নভেম্বরে সুপ্রিম কোর্ট দুটি ঐতিহাসিক রায় দেয়। তার মধ্যে একটি হল আমার মুখ্যমন্ত্রী হওয়া। অন্যটি রাম মন্দির নির্মাণের নির্দেশ।

উদ্ধব আরও বলেন,  যোগীজির সঙ্গে কথা বলছিলাম। ওঁকে বললাম রাম মন্দির নির্মাণ যেসব ভক্তরা আসবেন তাদের জন্য জায়গা দিন। মহারাষ্ট্র সরকার মন্দির নির্মাণে ১ কোটি টাকা দেবে।

আরও পড়ুন-প্রতিবাদের সঠিক পথই বেছে নিয়েছেন উপাচার্য, রবীন্দ্রভারতী বিতর্কে প্রতিক্রিয়া সুব্রত মুখোপাধ্যায়ের

উল্লেখ্য, গত নভেম্বরে গুরুত্বপূর্ণ রায় দেয় সুপ্রিম কোর্ট। ওই রায়ে অযোধ্যায় বাবরিস্থলের জমি মন্দির নির্মাণের জন্য দেওয়া হয়। মসজিদ নির্মাণের জন্য ৫ একর জমি অযোধ্যার মধ্যেই নির্দেশ দেয় শীর্ষ আদালত।

.