Paytm Employee Death: চাকরির হারানোর ভয়! পেটিএম কর্মচারী নিলেন চরম পদক্ষেপ...

পেটিএম-এর ব্যাঙ্ক লিমিটেডের একজন ৩৫ বছরের কর্মচারী আত্মঘাতী হয়েছেন। পুলিস জানিয়েছেন, চাকরি হারানোর ভয়ে তিনি ফাঁসি দিয়ে আত্মহত্যা করেন।

Updated By: Feb 27, 2024, 11:08 AM IST
Paytm Employee Death: চাকরির হারানোর ভয়! পেটিএম কর্মচারী নিলেন চরম পদক্ষেপ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পেটিএম-এর ব্যাঙ্ক লিমিটেডের একজন ৩৫ বছরের কর্মচারী আত্মঘাতী হয়েছেন। পুলিস জানিয়েছেন, চাকরি হারানোর ভয়ে তিনি ফাঁসি দিয়ে আত্মহত্যা করেন। ঘটনাটি ঘটে ইন্দোরে। মৃতের নাম গৌরব গুপ্ত।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে মৃত গৌরব গুপ্ত কোম্পানি বন্ধ হওয়ার গুজব শোনেন। সেই কারণেই তিনি সম্ভাব্য চাকরি হারানোর বিষয়ে চিন্তিত হয়ে পড়েন। 

পুলিস কর্তা জানিয়েছেন, গৌরবের মৃতদেহ তাঁর ইন্দোরের থেকে বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এমনকি ঘটনাস্থলে কোনও সুইসাইড নোটও পাওয়া যায়নি। 

আরও পড়ুন: Delhi Incident: এ কী কাণ্ড! বডি বিল্ডিংয়ের জন্য যুবক গিলল ৩৯ কয়েন, ৩৭ ম্যাগনেট...
উল্লেখযোগ্যভাবে, ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই) পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। সেই নিষেধাজ্ঞা অনুযায়ী ১৫ মার্চের পর গ্রাহকদের কাছ থেকে আমানত এবং ক্রেডিট গ্রহণ করতে নিষেধ করেছে। 

এই পদক্ষেপটি ব্যাঙ্কের ক্রমাগত অ-সম্মতি এবং চলমান উপাদান তদারকি সংক্রান্ত উদ্বেগের কারণে। ফলস্বরূপ, ব্যাঙ্কের ব্যবসা অন্যান্য ব্যাঙ্কে স্থানান্তরিত হবে বলে আশা করা হচ্ছে, বর্তমানে আলোচনা চলছে।

এই মাসের শুরুর দিকে, আরবিআই পেটিএম পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহক এবং ব্যবসায়ী উভয়কেই তাদের অ্যাকাউন্টগুলি ১৫ মার্চের মধ্যে অন্য ব্যাঙ্কে স্থানান্তর করার পরামর্শ দিয়েছিল৷ এর জন্য প্রাথমিক সময়সীমা ছিল ২৯ ফেব্রুয়ারি, কিন্তু গ্রাহকদের স্বার্থ বিবেচনা করে আরবিআই আরও ১৫ দিন বাড়ায়৷

আরও পড়ুন: Metro Rail Controversy: পরনে মলিন পোশাক, কৃষককে মেট্রোয় উঠতে বাধা!

শুক্রবার, রিজার্ভ ব্যাঙ্ক ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়াকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক গ্রাহকদের ইউপিআই হ্যান্ডেল '@paytm' ব্যবহার করে ৪-৫টি অন্য ব্যাঙ্কে স্থানান্তর করার কথা বিবেচনা করার পরামর্শ দিয়েছে। উদ্দেশ্য হল পেমেন্ট ইকোসিস্টেমে কোনো বাধা এড়ানো।

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের ওয়েবসাইট অনুসারে, এতে ৩০ কোটি ওয়ালেট এবং ৩ কোটি ব্যাঙ্ক গ্রাহক রয়েছে। সোমবার, রয়টার্স জানিয়েছে যে পেটিএম বহুল ব্যবহৃত ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) এর মাধ্যমে লেনদেন প্রক্রিয়া করার জন্য অ্যাক্সিস ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) এবং ইয়েস ব্যাঙ্কের সাথে সহযোগিতা করতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.