Metro Rail Controversy: পরনে মলিন পোশাক, কৃষককে মেট্রোয় উঠতে বাধা!

Metro Rail Controversy: মাথায় বস্তা, পরনে ময়লা পোশাক। মেট্রোয় ঢুকতে যাচ্ছিলেন এক কৃষক। ঠিক তখনই তাঁকে মেট্রোয় ঢুকতে বাধা কর্তৃপক্ষের। ময়লা পোশাক পরে মেট্রোয় চড়া যাবে না, এমনই হুলিয়া জারি করেন অফিসাররা। 

Updated By: Feb 26, 2024, 09:48 PM IST
Metro Rail Controversy: পরনে মলিন পোশাক, কৃষককে মেট্রোয় উঠতে বাধা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাথায় বস্তা, পরনে ময়লা পোশাক। মেট্রোয় ঢুকতে যাচ্ছিলেন এক কৃষক। ঠিক তখনই তাঁকে মেট্রোয় ঢুকতে বাধা কর্তৃপক্ষের। ময়লা পোশাক পরে মেট্রোয় চড়া যাবে না, এমনই হুলিয়া জারি করেন অফিসাররা। 

সোশ্যাল মিডিয়ায় বেঙ্গালুরুর এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়ে পড়ে। এইরকম অমানবিক ঘটনা দেখে প্রবল ক্ষোভের সৃষ্টির হয়। তীব্র ধিক্কারে ফেটে পড়েন নেটিজেনরা। ইতিমধ্যেই সেই নিরাপত্তা সুপারভাইজারকে তাদের পদ থেকে বরখাস্ত করা হয়। 

কৃষকের পরনে ছিল সাদা ময়লা শার্ট এবং মাথায় কাপড়ের বান্ডিল। বৈধ টিকিটও ছিল তাঁর হাতে। ঘটনাটি ঘটে রাজাজিনগর মেট্রো স্টেশনের নিরাপত্তা চৌকিতে। 

আরও পড়ুন: Onion Price Hike: কলকাতার পেঁয়াজের বাজার আগুন! পেঁয়াজের অগ্নিমূল্যের কারণ জানলে আঁতকে উঠবেন...

নেটমাধ্য়মে ঝড়ের গতিতে ভিডিয়োটি ভাইরাল হয়। সেখানে দেখা যায়, একজন হিন্দিভাষী কৃষক নিরাপত্তা চেকপয়েন্টে লাগেজ স্ক্যানারের কাছে দাঁড়িয়ে আছেন। কার্তিক সি আইরানি নামে এক ব্যক্তিকে ওই কৃষকের পাশে দাঁড়ান। ওই কৃষকের উপর হওয়া অত্যাচারের বিরুদ্ধে তিনি কর্মীদের কাছে প্রশ্ন তোলেন। 

বেঙ্গালুরু মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে বলেছে, 'নাম্মা মেট্রো একটি সর্বজনীন গণপরিবহন। রাজাজিনগরের ঘটনা তদন্ত করা হয়েছে এবং নিরাপত্তা তত্ত্বাবধায়ককে দায়িত্ব থেকে সরানো হয়েছে। বিএমআরসিএল যাত্রীদের অসুবিধার জন্য দুঃখিত।'

আরও পড়ুন: Ram Lalla: রামমন্দিরে রামলালাকে দেওয়া হয়েছে ছাপ্পান্ন ভোগ! সেই ছবি দেখে ভক্তিগদগদ গোটা দেশ...

ভিডিয়ো ফুটেজটি দেখে তীব্র কটাক্ষ করেন নেটিজেনরা। অনেকেই বিএমআরসিএল এর নিরাপত্তা কর্মীদের আচরণের জন্য নিন্দাও করেন। ভিডিয়োতে, কৃষকের পাশে দাঁড়িয়ে থাকা অন্য এক যাত্রী। তিনি ভিতরে গিয়ে কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানায়। এমনকি তিনি ওই কৃষকের হয়ে বলেন যে, তিনি কোনও নিয়ম লঙ্ঘন করেননি। 

প্রতিবাদের জেরে ওই কৃষককে মেট্রোতে চড়তে দেওয়া হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.