উত্তরাখণ্ড: বাজারে প্লাস্টিকের চালের রমরমা, তদন্তে ফুড সিকিউরিটি ডিপার্টমেন্ট

প্লাস্টিকের চালে ছেয়ে গেছে বাজার। বিক্রেতার কাছ থেকে মোটা টাকা দিয়ে সেই চালই কিনছে ক্রেতারা। কারোর জানাই নেই, চালের বদলে আসলে 'বিষ' কিনে নিয়ে যাচ্ছে তারা। উত্তরাখণ্ডের হলদওয়ানি জেলায় প্লাস্টিকের চালের রমরমার খবর সামনে আসতেই তৎপর হয়েছে প্রশাসন। তদন্তে নেমেছে উত্তরখণ্ডের ফুড সিকিউরিটি ডিপার্টমেন্ট।  

Updated By: Jun 7, 2017, 11:43 AM IST
উত্তরাখণ্ড: বাজারে প্লাস্টিকের চালের রমরমা, তদন্তে ফুড সিকিউরিটি ডিপার্টমেন্ট

ওয়েব ডেস্ক: প্লাস্টিকের চালে ছেয়ে গেছে বাজার। বিক্রেতার কাছ থেকে মোটা টাকা দিয়ে সেই চালই কিনছে ক্রেতারা। কারোর জানাই নেই, চালের বদলে আসলে 'বিষ' কিনে নিয়ে যাচ্ছে তারা। উত্তরাখণ্ডের হলদওয়ানি জেলায় প্লাস্টিকের চালের রমরমার খবর সামনে আসতেই তৎপর হয়েছে প্রশাসন। তদন্তে নেমেছে উত্তরখণ্ডের ফুড সিকিউরিটি ডিপার্টমেন্ট।  

বাজার থেকে আসল ভেবেই চাল কিনে নিয়ে এসেছিলেন উত্তরাখণ্ডের হলদওয়ানি জেলার পাল পরিবার। রান্না করার পর মুখে দিতেই বুঝতে পেরেছিলেন কিছু একটা গণ্ডগোল আছে। তখনও আন্দাজ করতে পারেননি আসল ভেবে যে চাল বাজার থেকে মোটা টাকা খরচ করে কিনে এনেছেন তা আসলে নকল। স্বাদের বদলের কারণেই সন্দেহ হয় পাল পরিবারের। তারপর সত্য সামনে আসতেই চোখ কপালে উঠেছে পাল পরিবারের। প্লাস্টিকের চাল! এতদিন তবে 'বিষ' খেয়েছেন! ঘটনা সামনে আসতেই তড়িঘড়ি তদন্ত শুরু করে উত্তরখণ্ড প্রশাসন। 

উল্লেখ্য, বিগত মাসেই প্লাস্টিকের ডিমের খবরে হৈ হট্টগোল শুরু হয়েছিল পশ্চিমবঙ্গে। কলকাতা পুরসভা থেকে গোটা রাজ্য সরকারের রাতের ঘুম উড়েছিল প্লাস্টিকের ডিমের কারখানার হদিশ পেতে। শেষে কলকাতার মেয়র, রাজ্যের মন্ত্রী এবং সর্বোপরি মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশে বন্ধ করা গিয়েছে প্লাস্টিকের ডিমের প্রোডাকশন। এবার একই ধরণের ঘটনা উত্তরাখণ্ডেও ঘটল। প্লাস্টিক ডিমের বদলে এখানে বাজার দাপাচ্ছে প্লাস্টিকের চাল। 

.