১+১ দুই নয় এগারো হয়, মোদী-ফডণবীসের জুটির নয়া ফরমুলা বাতলালেন প্রধানমন্ত্রী

এ দিন নরেন্দ্র মোদী আরও বলেন, মোদী ও ফডণবীস একসঙ্গে হলে অর্থাত্ ১+১ মিলে ১১ হয় দুই হয় না। ২০১৪ সালের আগে এই রাজ্যে মাফিয়া এবং আন্ডারওয়ার্ল্ডের রমারমা তৈরি হয়েছিল বলে অভিযোগ করেন মোদী

Updated By: Oct 16, 2019, 06:47 PM IST
১+১ দুই নয় এগারো হয়, মোদী-ফডণবীসের জুটির নয়া ফরমুলা বাতলালেন প্রধানমন্ত্রী
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দেবেন্দ্র ফডণবীসকে আরও একবার ক্ষমতায় কেন আনবেন? কারণ বাতলে দিলেন নরেন্দ্র মোদী। বলেন, দিল্লির মসনদে যেমন মোদীকে নিয়ে এসেছেন, আরও একবার দেবেন্দ্র ফডণবীসকে ক্ষমতা আনুন। মোদী-ফডণবীস জুটি গত পাঁচ বছরে সুপারহিট হয়ে গেছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ফের দেবেন্দ্র ফডণবীসকে প্রয়োজন বলে জানান মোদী।

এ দিন নরেন্দ্র মোদী আরও বলেন, মোদী ও ফডণবীস একসঙ্গে হলে অর্থাত্ ১+১ মিলে ১১ হয় দুই হয় না। ২০১৪ সালের আগে এই রাজ্যে মাফিয়া এবং আন্ডারওয়ার্ল্ডের রমারমা তৈরি হয়েছিল বলে অভিযোগ করেন মোদী। বিজেপি সরকার আসতে মহারাষ্ট্রে জঙ্গি হানা কমে গিয়েছে বলেও দাবি করেন তিনি।  জাতীয়তাবাদকে হাতিয়ার করেই মহারাষ্ট্র নির্বাচনে ভোটে লড়ছে বিজেপি-শিবসেনা জোট। বিনায়ক সাভারকরকে বিজেপি দেশের সর্বোচ্চ সম্মান ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তুলেছে  নিজেদের ইস্তাহারে। বুধবার আকোলায় নির্বাচনী প্রচারে এসে সেই জল্পনায় উস্কে দিলেন খোদ নরেন্দ্র মোদীও।

আরও পড়ুন- ডাকাতের বন্দুক হাতিয়ে তাই নিয়েই তাড়া করলেন মহিলা! দেখুন ভিডিয়ো...

এ দিন নরেন্দ্র মোদী বলেন, সাভারকরের বিচার ধারায় দেশ গড়ার কাজ করি আমরা। বিজেপি সাভারকারকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তুললে, তুমুল বিতর্ক তৈরি হয় দেশজুড়ে। অন্যদিকে জম্মু-কাশ্মীরের প্রসঙ্গও এই নির্বাচনে মোদ্দা বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিজেপিকে কটাক্ষ করে কংগ্রেসের অভিযোগ, মহারাষ্ট্রের নির্বাচনে অনুচ্ছেদ ৩৭০ সম্পর্ক কী? আসল সমস্যা থেকে মনযোগ সরাতে চাইছে বিজেপি।

এ দিন পাল্টা নরেন্দ্র মোদীর তোপ, ছত্রপতি শিবাজির মাটিতে প্রশ্ন তোলা হচ্ছে জম্মু-কাশ্মীরের কী সম্পর্ক? এখানকার জওয়ান কাশ্মীরে গিয়ে সন্ত্রাসবাদের সঙ্গে লড়ছে। বিরোধীদের এই প্রশ্নে অত্যন্ত লজ্জিত বলে জানান নরেন্দ্র মোদী। পাল্টা তাঁর মন্তব্য, তাঁদের সত্যিই ডুবে মরা উচিত। মোদী আরও জানান, ভারতরত্ন না দিয়ে হিন্দুত্ব ভাবদর্শী বিনায়ক সাভারকারকে অপমান করা হয়েছে। প্রতি পদে পদে অপমান করা হয়েছে ভীমরাও আম্বেদকরকেও।