PM Modi to inaugurate Sudarshan Setu: ভারতের দীর্ঘতম কেবল্ ব্রিজ! রবিবার নরেন্দ্র মোদী উদ্বোধন করবেন সেই 'সুদর্শন সেতু'...

PM Modi to inaugurate Sudarshan Setu: 'সুদর্শন সেতু'! প্রকল্পটি রবিবার জাতির উদ্দেশ্যে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী। প্রায় আড়াই কিলোমিটার এই সেতুটি ওখার সঙ্গে বেইট দ্বারকাকে জুড়ে দেবে। এটিই ভারতের দীর্ঘতম কেবল্-স্টেইড ব্রিজ হতে চলেছে।

Updated By: Feb 24, 2024, 07:51 PM IST
PM Modi to inaugurate Sudarshan Setu: ভারতের দীর্ঘতম কেবল্ ব্রিজ! রবিবার নরেন্দ্র মোদী উদ্বোধন করবেন সেই 'সুদর্শন সেতু'...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৫২ হাজার ২৫০ কোটির প্রকল্প। সুদর্শন সেতু প্রকল্প। আগামীকাল রবিবার, ২৫ ফেব্রুয়ারি এই প্রকল্পের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বারকায় উপস্থিত হয়ে এই প্রকল্পটি জাতির উদ্দেশ্যে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন: Digha: দিঘায় এবার রামমন্দির হবে? জগন্নাথ মন্দিরের পরে সৈকতশহরের মুকুটে নয়া পালক...

প্রায় আড়াই কিলোমিটার এই সেতুটি ওখার সঙ্গে বেইট দ্বারকাকে জুড়ে দেবে। এর ফলে এই পথ অতিক্রম করতে আগের চেয়ে অনেক কম সময় লাগবে। যা প্রকারান্তের এই অঞ্চলের স্থানিক ব্যবসাকেও উজ্জীবিত করবে।

আগে এই পথের জন্য বোটের উপর নির্ভর করতে হত। এখন সেখানে থাকছে সুদর্শন সেতু। এটি দ্বারকার অন্যতম ট্যুরিস্ট আকর্ষণ হতে চলেছে। এবং এই সেতুটিই ভারতের দীর্ঘতম কেবল্-স্টেইড ব্রিজ হতে চলেছে। এই সেতুর ফুটপাথ খচিত থাকবে শ্রীকৃষ্ণের মূর্তি ও শ্রীমদ্ভাগবত গীতার শ্লোকে। এই সেতুটিতে সোলার প্যানেল থাকবে। যা ১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম। 

আরও পড়ুন: Magha Purnima: একে শনিবার তায় মাঘী পূর্ণিমা! শনির বিরল কৃপায় এই রাশিদের সৌভাগ্য এভারেস্টের চূড়ায়...

এই সেতুটির সঙ্গেই এদিন আরও বেশ কয়েকটি প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। রাজকোট-ওখা, রোজকোট-জেটালসর-সোমনাথ, জেটালসর-বাঁশজালিয়া রেলরুটের বৈদ্যুতিকীকরণ ঘটবে। পাশাপাশি ৯২৭-ডি ন্যাশনাল হাইওয়ের প্রশস্তকরণের কাজের যে প্রকল্প প্রস্তাবিত হয়েছে তারও শুভসূচনা তাঁর হাতে হবে। এছাড়াও থাকছে আরও কিছু-কিছু প্রকল্পের সূচনাও। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.