PM Narendra Modi: বিরোধীরা 'কালো জাদু'র আশ্রয় নিচ্ছে! বেনজির আক্রমণ প্রধানমন্ত্রীর

দিন কয়েক আগে সংসদ চত্বরে কালো পোশাক পরে অভিনব প্রতিবাদ সামিল হন কংগ্রেস নেতারা। নেতৃত্বে ছিলেন রাহুল গান্ধী।

Updated By: Aug 10, 2022, 07:43 PM IST
PM Narendra Modi:  বিরোধীরা 'কালো জাদু'র আশ্রয় নিচ্ছে! বেনজির আক্রমণ প্রধানমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: সংসদের বর্ষাকালীন অধিবেশনে লাগাতার বিক্ষোভ চলছে। এমনকী, সংসদের বাইরেও কালো পোশাক পরে প্রতিবাদে শামিল হয়েছিলেন রাহুল গান্ধী-সহ কংগ্রেস নেতারা। কেন? বিরোধীদের এবার একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, 'কিছু মানুষ হতাশায় ভুগছে। সেকারণে কালো জাদুর আশ্রয় নিচ্ছেন। ৫ অগাস্ট কালো জাদুর প্রচার করা চেষ্টা হয়েছিল। তারা ভাবছে, কালো পোশাক পরলেই হতাশা থেকে মুক্তি পাবে'।

৫ অগাস্ট মূল্য়বৃদ্ধি, বেকারত্ব ও নিত্য় প্রয়োজনীয় পণ্যের উপর জিএসটি বসানোর প্রতিবাদে দেশজুড়ে পথে নেমেছিলেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। স্রেফ প্রধানমন্ত্রী বাসভবন ঘেরাও নয়, দিল্লিতে সেদিন সংসদ চত্বরে রাহুল গান্ধীর নেতৃত্ব কালো পোশাক পরে প্রতিবাদ জানান কংগ্রেস নেতারা। প্রধানমন্ত্রীর বাসভবন 'ঘেরাও' পরিকল্পনা অবশ্য ব্যর্থ করে দেয় দিল্লি পুলিস।

সরাসরি কংগ্রেস বা রাহুল গান্ধীর নাম নেননি। এদিন প্রধানমন্ত্রী বলেন, 'আমাদের দেশের কিছু মানুষ নেতিবাচক মানসিকতার ঘুর্ণিতে আটকে পড়েছে। তারা হতাশায় নিমজ্জিত। সরকারের বিরুদ্ধে অবিরাম মিথ্য়াচার করে চলেছে। কিন্তু তাও মানুষ তাদের বিশ্বাস করতে প্রস্তুত নয়'। তাঁর আরও বক্তব্য, 'রাজনীতি যদি ভোট কেন্দ্রিক হয়, তাহলে যেকেউ বিনা পয়সায় পেট্রোল ও ডিজেল দেওয়ার কথা ঘোষণা করতে পারে। কিন্তু এই ধরণের পদক্ষেপে শিশুরা তাঁদের অধিকার থেকে বঞ্চিত হবে। দেশ কখনও স্বনির্ভর হতে পারবে না। করদাতাদের উপর বাড়তি বোঝা চাপবে'।

কেন হঠাৎ বিনা মূল্য়ে পেট্রোল ও ডিজেলে প্রসঙ্গ উল্লেখ করলেন? প্রধানমন্ত্রী তো বটেই, নির্বাচনের নামে 'পাইয়ে দেওয়া'র  রাজনীতি বিরুদ্ধে সরব বিজেপি। চলতি বছরের শেষেই বিধানসভা ভোট গুজরাতে। বিনামূল্য়ে বিদ্যুৎ ও শিক্ষার প্রতিশ্রুতি দিতে মোদীর রাজ্যে পা রাখার সংগঠন গড়ে তোলার চেষ্টা করছে আম আদমি পার্টি।

আরও পড়ুন: Bihar Politics: নীতীশের তোপে মোদী, ২০২৪-এর জয়ের সম্ভাবনা নিয়ে কটাক্ষ বিজেপিকে

এদিকে মূল্য়বৃদ্ধি, বেকারত্ব ও নিত্য় প্রয়োজনীয় পণ্যের উপর জিএসটি বসানোর প্রতিবাদে অসমের গুয়াহাটিতে রাজভবন ঘেরাও করার চেষ্টা করেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। বিক্ষোভ দেখানো হয় মধ্যপ্রদেশেও। রাজ্যপালকে স্মারক দেওয়ার জন্য় রাজভবন দিকে রওনা দিয়েছিলেন বিক্ষোভকারীরা। কিন্তু তাদের বাধা দেয় পুলিস। পঞ্জাবে মিছিল নেতৃত্ব দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অমরিন্দর সিং রাজা ওয়ারিং ও বিরোধী দলনেতা  প্রতাপ সিং রাজওয়ার। হরিয়ানা বিক্ষোভ মিছিলের নেতৃত্বে ছিলেন  মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা এবং রাজ্য কংগ্রেস সভাপতি উদয় ভান। দেশজুড়ে আটক করা হয় কয়েকশো কংগ্রেস কর্মী-সমর্থকরা। দিল্লিতে ৫০ সাংসদ ও  ২০০টিরও বেশি গাড়ি আটক করে পুলিস। রেহাই পাননি রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা ভাদরা, দীপেন্দর এস হুডা ও  অধীর রঞ্জন চৌধুরী।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.