Mann Ki Baat: অন্তত একটা কাজের সঙ্গে যুক্ত থাকুন যা দেশের ঐক্যের কথা তুলে ধরে : মোদী

দেশের ড্রোন টেকনোলজির সাফল্য নিয়েও আশাপ্রকাশ করেন প্রধানমন্ত্রী। বলেন, ড্রোনকে বিভিন্ন ধরনের পরিবহণের কাজে ব্যবহার করার চেষ্টা চলছে।

Updated By: Oct 24, 2021, 02:05 PM IST
Mann Ki Baat: অন্তত একটা কাজের সঙ্গে যুক্ত থাকুন যা দেশের ঐক্যের কথা তুলে ধরে : মোদী

নিজস্ব প্রতিবেদন: দেশের একশো কোটি মানুষকে করোনা টিকা প্রথম ডোজ দিয়ে ফেলেছে ভারত। তাঁর ৮২তম মন কি বাত অনষ্ঠানে সেই সাফল্যের কথাই তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী এদিন বলেন, দেশের একশো কোটি মানুষকে টিকা দেওয়া দেশের ক্ষমতা প্রমাণ করে। এর পেছনে রয়েছে স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রম। আমার দেশের মানুষের ক্ষমতা নিয়ে আমি অবগত। এত মানুষকে টিকা দেওয়া  বিশ্বে ভারতের ক্ষমতা তুলে ধরেছে। আমার দেশ ও দেশের মানুষের ক্ষমতা কতটা তা আমি জানি। জানি দেশের স্বাস্থ্যকর্মীরা দেশের সব নাগরিককে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে কোনও প্রচেষ্টার খামতি রাখবেন না।

আরও পড়ুন-Coronavirus: একদিনে করোনা কোপে প্রাণ হারালেন ৫৬১ জন, কঠোর নিয়ম লাগুর নির্দেশ কেন্দ্রের 

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে আরও বলেন

দেশের ড্রোন টেকনোলজির সাফল্য নিয়েও আশাপ্রকাশ করেন প্রধানমন্ত্রী। বলেন, ড্রোনকে বিভিন্ন ধরনের পরিবহণের কাজে ব্যবহার করার চেষ্টা চলছে। তা সে যে কোনও জিনিসের হোম ডেলিভিরিই হোক বা আইনশৃঙ্খলা পরিস্থিতির উপর নজরদারির বিষয় হোক না। করোনা ভ্যাকসিন পরিবহণের কাজে ড্রোন ব্যবহার করা হচ্ছে।

ক্ষমতায় এসেই স্বচ্ছ ভারত মিশন চালু করেছিল মোদী সরকার। সেই কথাই টেনে আনেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, যখন স্বচ্ছতার কথা বলি তখন ভুলে যাবেন না সিঙ্গল ইউজ প্লাস্টিক ব্যবহার বন্ধ করতে হবে। তাই আসুন স্বচ্ছ ভারত অভিযান বন্ধ হতে দেব না। সবার প্রচেষ্টায় আমরা এই দেশকে স্বচ্ছ করব এবং তা বজায় রাখব।

ভারত সবসময়েই শান্তির লক্ষ্য কাজ করে চলেছে। রাষ্ট্রসংঘ শান্তিরক্ষী বাহিনীতে ভারতের ভূমিকা গোটা বিশ্ব লক্ষ্য করেছে। 

আরও পড়ুন-Giant Fish : সুন্দরবনের নদীতে ধরা পড়ল ৩৭ লাখি 'দৈত্যাকৃতি' মাছ

আাগামী ৩১ অক্টোবর জাতীয় একতা দিবস হিসেবে পালন করছে ভারত। আমাদের অন্তত একটা কাজ করা উচিত যা আমাদের জাতীয় ঐক্যের ধারনাকে তুলে ধরে। পরের রবিবার সর্দার প্যাটেলের জন্মদিন। যারা এই মন কি বাত ভাষণ শুনছেন তাদের সবার পক্ষ থেকে লৌহ মানবের সামনে নতজানু হই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)