ঘরের প্রতি মেয়েকে ২ লাখ ২০ করে দিচ্ছেন মোদী! সত্যি?

আপনি চাইলে আপনিও কোনও খবর ভুয়ো কি সঠিক তা পিআইবির মাধ্যমে পরীক্ষা করে দেখে নিতে পারবেন। এজন্য আপনাকে ওই বার্তা বা খবরটি https://factcheck.pib.gov.in-এ পাঠাতে হবে। অথবা আপনি ফ্যাক্ট চেকের জন্য +৯১৮৭৯৯৭১১২৫৯ এই নম্বরে হোয়াটসঅ্যাপও করতে পারেন।

Updated By: Dec 6, 2022, 05:14 PM IST
ঘরের প্রতি মেয়েকে  ২ লাখ ২০ করে দিচ্ছেন মোদী! সত্যি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাকি দেশের প্রত্যেক মেয়েকে মোটা অঙ্কের টাকা দিচ্ছেন! প্রত্যেক ভারতীয় মহিলাকে নাকি ২ লাখ ২০ হাজার টাকা করে দিচ্ছে মোদী সরকার! এমনই দাবি করেছে একটি ইউটিউব চ্যানেল। 'ইন্ডিয়ান জব' নামে ওই ইউটিউব চ্যানেল দাবি করে, 'প্রধানমন্ত্রী নারী শক্তি যোজনা'র আওতায় দেশের প্রতি ঘরের সব মেয়েকে ২ লাখ ২০ হাজার টাকা করে দেওয়া হবে। ভাইরাল হয়ে যায় এই কথাটি। 

কিন্তু যে দাবিটি আসলে আদ্যোপান্ত ভুয়ো। এই দাবির কোনও সারবত্তা নেই। এই দাবির পিছনে কোনও সত্যতাও নেই। কেন্দ্রীয় সরকার এরকম কোনও প্রকল্পের কথাও ঘোষণা করেনি। এদিকে শুধু দাবি করেই ক্ষান্ত থাকেনি 'ইন্ডিয়ান জব' নামে ওই ইউটিউব চ্যানেলটি। তারা আরও একধাপ এগিয়ে,  আর্থিক সহায়তা প্রাপ্তির জন্য মানুষজনকে নাম নথিভুক্তকরণের জন্যও বলে। 

বিষয়টি নজরে পড়ে পিআইবির। তারপরই তারা আসরে নামে। একটি ভিডিয়ো বার্তা প্রকাশ করে পিআইবি সাফ জানিয়েছে যে, এরকম কিছু নেই। সম্পূর্ণটাই ভুয়ো। কেন্দ্র সরকার এরকম কোনও অর্থ সাহায্য প্রদানের কথা ঘোষণা করেনি। প্রসঙ্গত, পিআইবি মাঝে মাঝেই মানুষকে সাবধান করে থাকে। কোনওরকম ভাইরাল বার্তায় বিশ্বাস করে সন্দেহভাজন লিংকে ক্লিক করা থেকে সতর্ক থাকতে বলে। 

প্রসঙ্গত, আপনি চাইলে আপনিও কোনও খবর ভুয়ো কি সঠিক তা পিআইবির মাধ্যমে পরীক্ষা করে দেখে নিতে পারবেন। এজন্য আপনাকে ওই বার্তা বা খবরটি https://factcheck.pib.gov.in-এ পাঠাতে হবে। অথবা আপনি ফ্যাক্ট চেকের জন্য +৯১৮৭৯৯৭১১২৫৯ এই নম্বরে হোয়াটসঅ্যাপও করতে পারেন। কিংবা আপনি আপনার খবরটি pibfactcheck@gmail.com-এ মেলও করতে পারেন। তথ্য যাচাইয়ের সব তথ্য আপনি https://pib.gov.in-এ পেয়ে যাবেন।

আরও পড়ুন,  গলা কেটে খুন, কাটা মুণ্ডুর সঙ্গে সেলফি, নৃশংসতার সব সীমা ছাড়াল এঘটনা!

Viral Video: হঠাৎ হাঁচি, হাঁচতে হাঁচতেই লুটাল মাটিতে, মর্মান্তিক পরিণতি যুবকের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.