CDS Bipin Rawat: শুক্রবার শেষকৃত্য, দিল্লিতে প্রয়াত সেনা সর্বাধিনায়ককে শেষশ্রদ্ধা প্রধানমন্ত্রীর

শেষশ্রদ্ধা জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালও। 

Updated By: Dec 9, 2021, 11:21 PM IST
CDS Bipin Rawat: শুক্রবার শেষকৃত্য, দিল্লিতে প্রয়াত সেনা সর্বাধিনায়ককে শেষশ্রদ্ধা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: তামিলনাড়ুর কুন্নুরে চপার দুর্ঘটনায় আকস্মিক প্রয়াণ। দিল্লিতে আনা হল চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত (CDS Bipin Rawat), তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত-সহ ১৩ জন সেনাকর্তার দেহ। পালাম বায়ুসেনা ঘাঁটিতে প্রয়াত সেনা সর্বাধিনায়ক-সহ মৃতদের শেষশ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও তিন বাহিনীর প্রধানরা। আগামিকাল, শুক্রবার সকাল ১১টা থেকে দিল্লির বাড়িতে রাখা থাকবে জেনারেল রাওয়াতের দেহ। তাঁকে শেষশ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ ও পরিবারের সদস্যরা। বিকেলে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় হবে শেষকৃত্য।

কীভাবে গভীর জঙ্গলে ভেঙে পড়ল সেনাবাহিনীর Mi-17V5 হেলিকপ্টার? এটা দুর্ঘটনা নাকি অন্তর্ঘাত? ট্রিপল সার্ভিস তদন্তের নির্দেশ দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ইতিমধ্যেই দুর্ঘটনার তদন্তে নেমেছে বায়ুসেনা। এদিন চিফ এয়ার মার্শাল নিজে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। নমুনা সংগ্রহ করেছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। দুর্ঘটনাস্থল থেকে প্রায় ৩০০ মিটার দূরে কপ্টারের ব্ল্যাকবক্সটিও হদিশ মিলেছে বলে খবর।

আরও পড়ুন: একটা দেশলাই বাক্সেই বদলে যায় জীবন, স্বপ্নের উড়ানে পাড়ি দেন Bipin Rawat

এদিন কপ্টার দুর্ঘটনায় নিহতদের স্মৃতিতে দু'মিনিট নীরবতা পালন করা হয় সংসদে। অভিশপ্ত  Mi-17V5 হেলিকপ্টারের একমাত্র জীবিত যাত্রী গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের চিকিৎসা চলছে ওয়েলিংটন সেনা হাসপাতালে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) জানিয়েছেন, তাঁর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। প্রাণ বাঁচানোর সবরকম চেষ্টা করছেন চিকিৎসকরা।

ঘড়িতে তখন প্রায় ৭.২০। এদিন সন্ধ্যায় তামিলনাড়ুর নীলগিরি থেকে দিল্লিতে এসে পৌঁছয় বিপিন রাওয়াত-সহ চপার দুর্ঘটনায় নিহত ১৩ জনের দেহ। এরপর শুরু হয় সেনার 'শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান'। 

 

 

 

এর আগে সকালে তামিলনাড়ুর ওয়েলিংটনের মাদ্রাজ রেজিমেন্টাল সেন্টার (MRC) থেকে নিহতদের দেহ স্থানান্তরিত করা হয় সেনা হাসপাতালে। সেখানে শেষশ্রদ্ধা জানান তেলেঙ্গানার গভর্নর এবং পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নর তামিলিসাই সুন্দররাজন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম.কে. স্ট্যালিন, এয়ার চিফ মার্শাল ভি.আর. চৌধুরী এবং সেনার পদস্থ কর্তারা। সুলুর যাওয়ার পথে আবার দুর্ঘটনার কবলে পড়ে মৃতদেহ বহনকারী কনভয়।   

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.