লোকসভার আগে দরাজ কেন্দ্র, জম্মু ও কাশ্মীরে ২ এইমস, লাদাখে বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস মোদীর

জম্মুতে এদিন রিমোর্ট কন্ট্রোলের মাধ্যমে একাধিক প্রকল্পের শিলন্যাস করেন প্রধানমন্ত্রী

Updated By: Feb 3, 2019, 01:08 PM IST
লোকসভার আগে দরাজ কেন্দ্র, জম্মু ও কাশ্মীরে ২ এইমস, লাদাখে বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস মোদীর

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের আগে জম্মু ও কাশ্মীরের জন্য দরাজ কেন্দ্র। রাজ্যে একইসঙ্গে তৈরি হচ্ছে দুটি এইমস। পাশাপাশি লাদাখে খুলছে একটি বিশ্ববিদ্যালয়। এছাড়াও একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-কলকাতা পুলিস কমিশনার বিশ্বসেরা, রাজীবের গ্রেফতারি জল্পনায় মন্তব্য মমতার  

রবিবার গোটা দিন একগুচ্ছ কর্মসূচির মধ্য থাকবেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই তিনি লেহ ও জম্মুতে কয়েকটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

কেন্দ্রের সৌভাগ্য যোজনার আওতায় রাজ্যের সব ঘরে বিদ্যুত পৌঁছে গিয়েছে বলে দাবি কেন্দ্রের। আজ সেই ঘোষণাই করবেন মোদী। এছাড়াও কিস্তওয়ারে চিনাব নদীর ওপরে একটি জলবিদ্যুত্ প্রকল্পের শিলান্যাস করবেন। জম্মুতে এদিন রিমোর্ট কন্ট্রোলের মাধ্যমে একাধিক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি লেহতে তিনি বলেন, এইসব প্রকল্পের শিলান্যাস করছি। এর উদ্বোধনও করব। গয়ংগচ্ছ মনোভাব নিয়ে কাজ করার দিন শেষ। সেজওয়ালে চিনাব নদীর ওপরে একটি ১৬০০ মিটার দীর্ঘ সেতুরও শিলান্যাস হবে মোদীর হাত ধরেই।

আরও পড়ুন-কপ্টার জটে সভায় নেই,বালুরঘাটে মোবাইলে ভাষণ যোগী আদিত্যনাথের

জম্মু ও কাশ্মীরের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, রাজ্যে ২ টি এইমসের শাখার শিলান্যাস হচ্ছে। একটি হচ্ছে কাশ্মীরের অবন্তীপোরায় এবং অন্যটি হবে জম্মুর বিজয়পুরে। এতে শিক্ষার পাশাপাশি রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থার খোলনলচে বদলে যাবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি এদিন লাদাখে লাদাখ বিশ্ববিদ্যালয়েরও শিলান্যাস করেন। লেহ ও কার্গিলেও ওই বিশ্ববিদ্যালেয় প্রশাসনিক দফতর থাকবে। উপকৃত হবেন লেহ, কার্গিল, নুবরা, দ্রাস, জানসকারেরর পুড়ুয়ারা।

 

Tags:
.