মহারাষ্ট্রের 'রিকভারি রেট' দেশের মধ্যে সব চেয়ে ভাল, মত রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর

সোমবারই মুম্বইয়ে দৈনিক সংক্রমণের হার সব চেয়ে কম ছিল।

Updated By: May 5, 2021, 11:30 AM IST
মহারাষ্ট্রের 'রিকভারি রেট' দেশের মধ্যে সব চেয়ে ভাল, মত রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: কোভিড-অন্ধকারে ক্রমশই আশার আলো দেখছে মহারাষ্ট্র। পজিটিভ রোগীর সংখ্যা কমছে, মৃতের সংখ্যা কমছে, পাশাপাশি বাড়ছে করোনাজয়ীর সংখ্যাও। মহারাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রীও তাঁর রাজ্যে কোভিড পরিস্থিতি ক্রমশ  ভাল হওয়ার কথা উল্লেখ করেছেন।

গত পাঁচ সপ্তাহের মধ্যে সোমবারই মুম্বইয়ে দৈনিক সংক্রমণের (Covid-19) হার সব চেয়ে কম ছিল।  শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৬২৪ জন। মৃত্যু ৭৮ জনের। সার্বিক ভাবে মহারাষ্ট্রেও আক্রান্তের  সংখ্যা অনেক কমেছে। সোমবার সেখানে আক্রান্ত  হয়েছেন প্রায় ৪৯ হাজার মানুষ, যেখানে আগে নিয়মিত  আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়ে যাচ্ছিল। এবং সব চেয়ে আশার কথা করোনা জয়ীর সংখ্যা দিন দিন বাড়ছে। 

আরও পড়ুন: সবাই করাতে পারবে না RT-PCR পরীক্ষা, নতুন নির্দেশিকা দিয়ে জানাল কেন্দ্র

মঙ্গলবার মহারাষ্ট্রের (Maharastra) স্বাস্থ্যমন্ত্রী Rajesh Tope জানান, রাজ্যে করোনার  positivity rate ২৭ শতাংশ থেকে নেমে ২২ শতাংশ হয়েছে। প্রতিদিন প্রায় তিন লাখ টেস্ট করা হচ্ছে। এ ভাবেই সংক্রমণ নিয়ন্ত্রণ করা হয়েছে এবং তার ফলও মিলেছে।  সংক্রমিতের সংখ্যা ৬৩,০০০ থেকে নেমেছে ৬১,০০০-তে। রাজেশের দাবি, তাঁর রাজ্যে recovery rate-ও অন্য রাজ্যের তুলনায় অনেক ভাল। রাজ্যে টেস্টিংয়ে কোনও গাফিলতি নেই। টেস্টিং থেকেই সংক্রমণের হার কমার ইঙ্গিত মিলছে। শনিবার  টেস্ট হয়েছিল ২৮৯,০০০, সোমবার টেস্ট হয়েছিল ২১১৬৬৮ সংখ্যক।

আরও পড়ুন: অক্সিজেনের অভাবে রোগীমৃত্যু গণহত্যার সমান অপরাধ : হাইকোর্ট

 

.