আত্মনির্ভরভারত! এক বছর ৩০ শতাংশ কম বেতন নেবেন রাষ্ট্রপতি

করোনার দাপটে মেরুদণ্ড ভেঙেছে দেশের। মুষড়ে পড়েছে অর্থনীতি। তার সঙ্গে তাল মিলিয়ে বেড়েই চলেছে করোনা সংক্রমণ

Updated By: May 14, 2020, 04:51 PM IST
আত্মনির্ভরভারত! এক বছর ৩০ শতাংশ কম বেতন নেবেন রাষ্ট্রপতি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : দেশের প্রথম নাগরিকের স্ত্রী সবিতা কোবিন্দকে দেখা গিয়েছিল নিজে হাতে মাস্ক বানাতে। সেই মাস্ক চলে যাচ্ছে দিল্লির প্রত্যন্ত বস্তিতে অসহায় মানুষের কাছে। করোনা আবহে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও তাঁর এক মাসের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেন। এবার আরও বড় পদক্ষেপ করতে দেখা গেল রাষ্ট্রপতিকে। রাষ্ট্রপতি ভবন সূত্রে খবর, এক বছরের জন্য নিজের বেতনের ৩০ শতাংশ কম নেবেন বলে সিদ্ধান্ত নেন রামনাথ কোবিন্দ।

করোনার দাপটে মেরুদণ্ড ভেঙেছে দেশের। মুষড়ে পড়েছে অর্থনীতি। তার সঙ্গে তাল মিলিয়ে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। এই আবহে ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করে ‘আত্মনির্ভরভারত’ গড়ার কথা ভাবছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর এই স্বপ্ন বাস্তবায়নে হাত বাড়িয়ে দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। জানা যাচ্ছে, রীতি মেনে বিভিন্ন অনুষ্ঠান, ভ্রমণ এবং তাঁর জীবনযাত্রার জন্য ব্যয় সংকোচ করার নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন- রাজ্যে আধাসেনা নামানো নিয়ে দিলীপ-মুকুল 'দ্বৈরথ', প্রকাশ্যে মতভেদ

গত এপ্রিলে সোশ্যাল মিডিয়া ভাইরাল হয় একটি ছবি। রাষ্ট্রপতির স্ত্রী সবিতা দেবী নিজে হাতে সেলাই মেশিনে মাস্ক বানাচ্ছেন। দিল্লি আরবান শেল্টার ইম্প্রুভমেন্ট বোর্ডের অধীনে থাকা আবাসিকদের ওই মাস্ক তুলে দিতেই নিজের হাতে বানিয়ে দিচ্ছেন সবিতা দেবী। রাষ্ট্রপতি এবং তাঁর স্ত্রী সবিতা দেবীর এভাবে মানুষের পাশে দাঁড়ানোয় কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা।

.