Viral Video: ক্লাসে মাদুর বিছিয়ে দেদার ঘুম শিক্ষিকার! মাথার কাছে বসে পাখা করছে খুদেরা...

UP Primary School:  এক শিক্ষিকা ক্লাস না করিয়ে রুমের ভিতর মাদুর বিছিয়ে ঘুমোচ্ছেন। আর তাকে হাতপাখা দিয়ে হাওয়া করে যাচ্ছে ছোট্ট কচিকাঁচারা। 

Updated By: Jul 28, 2024, 11:05 AM IST
Viral Video: ক্লাসে মাদুর বিছিয়ে দেদার ঘুম শিক্ষিকার! মাথার কাছে বসে পাখা করছে খুদেরা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাবা-মায়ের পর যেকোনও মানুষের কাছে তাঁর পথনির্দেশক হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন একজন শিক্ষক।  জীবনে এগিয়ে যাওয়ার জন্য এক অন্যতম সিঁড়ি হল শিক্ষক। তাঁদেরকে আমরা 'ভগবান' আসনে বসিয়ে থাকি। বিশেষ করে প্রাথমিক শিক্ষা যেকোনও পড়ুয়ার ক্ষেত্রে খুবই জরুরি। কারণ মনে করা হয়, ভীত শক্ত হলেই, পরবর্তীকালে সে মজবুত হয়ে দাঁড়াতে পারবে। 

কিন্তু একজন শিক্ষক যখন সেই পদের অপব্যবহার করে থাকেন, সেটা খুবই বেদানাদায়ক হয়ে দাঁড়ায়। ঠিক সেইভাবে এক লজ্জাজনক চিত্র ধরা পড়ল উত্তরপ্রদেশে। দেখা গিয়েছে, এক শিক্ষিকা ক্লাস না করিয়ে রুমের ভিতর মাদুর বিছিয়ে ঘুমোচ্ছেন। আর তাকে হাতপাখা দিয়ে হাওয়া করে যাচ্ছে ছোট্ট কচিকাঁচারা। 

ঘটনার সেই ভিডিয়ো ইতোমধ্যেই ভাইরাল। ঘটনাটি ঘটেছে, আলিগড়ের ধনিপুর ব্লকের গোকুলপুর গ্রামের একটি প্রাথমিক বিদ্যালয়ে। ভিডিয়োতে দেখা গিয়েছে, ক্লাসে কারেন্ট চলে গিয়েছে। তার জেরে শিক্ষিকা ক্লাসরুমের মেঝেতে মাদুর বিছিয়ে ঘুমোচ্ছেন। গরম থেকে রেহাই পাওয়ার জন্য তাকে অনবরত পাখা করে যাচ্ছে পড়ুয়ারা। দেখা যায়, হাতে থাকা পাখা দিয়ে একের পর এক শিশুরা শিক্ষককে পাখা দিচ্ছে। এমনকী একজন শিশুকে শিক্ষকের মাথার কাছে বসে তাকে পাখা দিতেও দেখা যায়।

আরও পড়ুন:Jaipur: প্রথমবার NEET-এ অকৃতকার্য! জন্মদিনের রাতেই আত্মহত্যা পড়ুয়ার....
 
ভিডিয়ো নেটপাড়ায় ভাইরাল হওয়ার পর উত্তরপ্রদেশের শিক্ষাব্যবস্থা প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে। এবং শিশু পড়ুয়াদের অভিভাবকরা ক্ষোভে ফেটে পড়েছে। ওই শিক্ষিকাকে তীব্র নিন্দা করেছেন। কেউ লেখেন, 'তারা তাদের সন্তানদের স্কুলে পাঠান ভালো লেখাপড়ার জন্য এবং কিছু শেখার জন্য, কিন্তু তাদের অন্য কিছু করানো হচ্ছে।' 

এক নেটিজেন ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, 'শিক্ষকরা যখন এমন, তখন তাদের শিক্ষা কীরকম হবে। সে প্রচণ্ড গরম থেকে মুক্তি পেতে নিষ্পাপ শিশুদের দিয়ে হাওয়া দেওয়াচ্ছে।'

যে স্কুলে ঘটনাটি ঘটে, সেটি একটি সরকারি স্কুল বলে জানা গিয়েছে। ভিডিয়োটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, সেটি স্কুলেরই ভিতরের কেউ শ্যুট করেছে। এমনকি স্কুলটি যে এলাকায় অবস্থিত, সেখানে শিক্ষা প্রতিমন্ত্রী সন্দীপ সিংয়ে আসা যাওয়া আছে। ফলে সরকারি শিক্ষা ব্যবস্থার অবস্থা নিয়ে অনেক প্রশ্নের সৃষ্টি করেছে। অন্যদিকে, এই বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং কিন্তু শিক্ষকের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়ার খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.