Aero India Inauguration: নিছক 'ডিফেন্স শো' নয়, 'এরো ইন্ডিয়া' এখন বিশ্বের প্রতিরক্ষাবাজারের সর্বশ্রেষ্ঠ অংশীদার; গর্বিত প্রধানমন্ত্রী...

Aero India Inauguration: বেঙ্গালুরুতে নতুন আশার কথা শোনালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, এবার থেকে বিশ্বের মিলিটারি হার্ডওয়্যারের বাজারে শীর্ষে থাকবে ভারতই! সোমবার বেঙ্গালুরুতে এরো ইন্ডিয়া ইভেন্টে এই কথা বলেন তিনি।

Updated By: Feb 13, 2023, 02:16 PM IST
Aero India Inauguration: নিছক 'ডিফেন্স শো' নয়, 'এরো ইন্ডিয়া' এখন বিশ্বের প্রতিরক্ষাবাজারের সর্বশ্রেষ্ঠ অংশীদার; গর্বিত প্রধানমন্ত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেঙ্গালুরুতে নতুন আশার কথা শোনালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, এবার থেকে বিশ্বের মিলিটারি হার্ডওয়্যারের বাজারে শীর্ষে থাকবে ভারতই! আজ, সোমবার বেঙ্গালুরুতে এরো ইন্ডিয়া ইভেন্টে এই কথা বলেন তিনি। তিনি বলেছেন, ভারত এখন আর শুধু মাত্র ওয়ার্ল্ড ডিফেন্স কোম্পানিগুলির নিছক এক বাজার নয়, সে এখন এক অংশীদারও। আর ভারত ক্রমশ এমন এক দেশ হিসেবে উঠে আসছে যাতে আগামী দিনে সে বিশ্বের অন্যান্য দেশের প্রতিরক্ষাসংক্রান্ত প্রয়োজনগুলি পুরোপরি বা বহুলাংশে মেটাবার মতো জায়গায় পৌঁছে যাবে। কর্নাটকের বেঙ্গালুরু শহরের নিকটস্থ ইয়ালাহাংকা এয়ার ফোর্স স্টেশনে ১৪তম এরো ইন্ডিয়া মিটের উদ্বোধন করতে গিয়ে এই কথাগুলি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: Jammu And Kashmir: চারিদিকে তুষারপাত! হোয়াটসঅ্যাপের মাধ্যমেই কন্যাসন্তান প্রসব করালেন চিকিৎসক...

মোদী বলেন, আগে এই এরো ইন্ডিয়াকে স্রেফ ডিফেন্স শো'র একটা উইন্ডো হিসেবে দেখা হতো। কিন্তু নিছক এক শো থেকে এই 'এরো ইন্ডিয়া'র ক্রম-উত্তরণ ঘটেছে। আড়ে-বহরে, গুরুত্বে তা বেড়েছে। অন্যদের মনোযোগও আকর্ষণ করেছে। ফলে এখন ভারত আর ওয়ার্ল্ড ডিফেন্স কোম্পানিগুলির নিছক এক বাজারমাত্র নয়, সে এখন এক এই বিপুল-বৃহৎ বাজারের অংশীদারও। আর ভারত ক্রমশ এমন এক দেশ হিসেবে উঠে আসছে যাতে আগামী দিনে সে বিশ্বের অন্যান্য দেশের প্রতিরক্ষাসংক্রান্ত প্রয়োজনগুলি পুরোপরি বা বহুলাংশে মেটাবার মতো জায়গায় পৌঁছে যাবে। প্রধানমন্ত্রী মনে করিয়ে দেন, ভারতের প্রযুক্তি কস্ট-এফেকটিভ এবং বিশ্ববাজারে তা আস্থা ও বিশ্বাস জয় করেছে। 

আরও পড়ুন: Delhi Mumbai Expressway: চোখ-ধাঁধানো অত্যাধুনিক এই এক্সপ্রেসওয়ে ব্যবহার করবে বণ্যপ্রাণীও! দেখে নিন সড়কের ছবি...

নরেন্দ্র মোদী শেষ পর্যন্ত এরো ইন্ডিয়ার এই ১৪তম সংস্করণের উদ্বোধন ঘিরে বলে দেন, এরো ইন্ডিয়া এখন ভারতের আত্মবিশ্বাসের প্রতিফলন। ভারতের সক্ষমতার দ্যোতক। 

এই সম্মেলনে শুধু যে এ দেশের প্রতিনিধিবর্গই ছিলেন তা নয়, সারা পৃথিবী থেকে নানা দেশের ডিফেন্স ডেলিগেটরাও হাজির ছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.