১৬ জানুয়ারিকে জাতীয় 'স্টার্ট-আপ' দিবস ঘোষণা প্রধানমন্ত্রী Narendra Modi-র

স্টার্টআপগুলিকে ভারতের জন্য এবং ভারত থেকে উদ্ভাবনের আহ্বান জানিয়েছেন মোদি 

Updated By: Jan 15, 2022, 01:54 PM IST
১৬ জানুয়ারিকে জাতীয় 'স্টার্ট-আপ' দিবস ঘোষণা প্রধানমন্ত্রী Narendra Modi-র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, শনিবার ঘোষণা করেছেন ১৬ জানুয়ারি দিনটি জাতীয় স্টার্ট-আপ দিবস হিসাবে পালিত হবে। আজাদি কা অমৃত মহোৎসবের অংশ হিসাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৫০ টিরও বেশি স্টার্টআপের সঙ্গে একটি কথোপকথনে প্রধানমন্ত্রী মোদি এই ঘোষণা করেন।

অমৃত মহোৎসব হল একটি সপ্তাহব্যাপী অনুষ্ঠান যেখানে ইনোভেশন ইকোসিস্টেমকে সেলিব্রেট করা হচ্ছে। ইভেন্টটি ১০ ​​থেকে ১৬ জানুয়ারী পর্যন্ত বাণিজ্য ও শিল্প মন্ত্রকের শিল্প ও অভ্যন্তরীণ বাণিজ্যের উন্নয়ন বিভাগ (DPIIT) দ্বারা আয়োজিত হচ্ছে।

আজাদি কা অমৃত মহোৎসব ইভেন্ট, স্টার্টআপ ইন্ডিয়া উদ্যোগের ষষ্ঠ বার্ষিকীকে উদযাপিত করে। এটি সরকারের একটি ফ্ল্যাগশিপ উদ্যোগ যা স্টার্টআপ সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যেতে এবং একটি শক্তিশালী এবং অন্তর্ভুক্তিমূলক ইকোসিস্টেম গড়ে তোলার জন্য চালু করা হয়েছিল।

আরও পড়ুন: UP Assembly Polls 2022: জল্পনার অবসান! উত্তরপ্রদেশ ভোটে গোরক্ষপুর থেকেই লড়ছেন যোগী, প্রার্থী ঘোষণা বিজেপির

কৃষি, স্বাস্থ্য, এন্টারপ্রাইজ সিস্টেম, স্পেস, ইন্ডাস্ট্রি ৪.০, সিকিউরিটি, ফিনটেক এবং পরিবেশ সহ বিভিন্ন সেক্টরের স্টার্টআপগুলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এই আলাপচারিতায় অংশ নেয়।

কথোপকথনের সময়, মোদি স্টার্টআপগুলিকে ভারতের জন্য এবং ভারত থেকে উদ্ভাবনের আহ্বান জানিয়েছিলেন। এর মাধ্যমে দেশের সামনে থাকা চ্যালেঞ্জের মোকাবিলা করার কথা বলেছেন তিনি। আমলাতান্ত্রিক সমস্যাগুলি থেকে উদ্যোক্তাদের মুক্ত করার এবং উদ্ভাবনের জন্য সরকারের নেওয়া পদক্ষেপগুলি বর্ণনা করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.