সংযুক্তিকরণে সোনির হাতেই মালিকানা, সংস্থার প্রধান পদে বহাল থাকছেন পুনিত গোয়েঙ্কা

 তবে সংযুক্তিকরণের পরও পুনিত গোয়েঙ্কা SPNI & ZEEL -এর ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিজিউটিভ অফিসার পদে থাকছেন। 

Updated By: Sep 22, 2021, 02:44 PM IST
সংযুক্তিকরণে সোনির হাতেই মালিকানা, সংস্থার প্রধান পদে বহাল থাকছেন পুনিত গোয়েঙ্কা

নিজস্ব প্রতিবেদন: বুধবারই জি এন্টারটেইনমেন্ট ঘোষণা করেছে সোনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়ার সঙ্গে তাঁদের সংযুক্তিকরণের বিষয়টি। তবে সংযুক্তিকরণের পরও পুনিত গোয়েঙ্কা SPNI & ZEEL -এর ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিজিউটিভ অফিসার পদে থাকছেন। 

চুক্তির ক্ষেত্রে সোনি পিকচার্স এন্টারটেইনমেন্ট প্রায় ১.৫৭৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে। জি এন্টারটেইনমেন্টের শেয়ারহোল্ডারদের  শেয়ার থাকবে ৪৭.০৭ শতাংশ, সোনি পিকচার্স নেটওয়ার্ক-এর অংশীদারিত্ব থাকবে ৫২.৯৩ শতাংশ। সেই নিয়মে সোনির হাতে মালিকানা থাকলেও এমডি সিইও পদে পুনিত গোয়েঙ্কাকেই রাখতে চায় সোনি।

তাঁদের তরফে বলা হয়েছে যে এই গুরুদায়িত্ব তিনিই সামলাতে পারবেন। অন্যদিকে, ZEEL এর জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, পুনিত গোয়েঙ্কার নেতৃত্বে ZEEL- এর  কাজ ও ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার যে লক্ষ্যমাত্রা রয়েছে তা আদতে মুনাফা অর্জনের পথেই কাজ করছে। শেয়ারহোল্ডার, স্টেকহোল্ডারদের আস্থা অর্জনের উদ্দেশে প্রধান পদে কোনও বদল আনা হচ্ছে না।

ডিজিটাল অ্যাসেট, প্রোডাকশন অপারেশন, প্রোগ্রাম লাইব্রেরি এবং একটি একক নেটওয়ার্ক তৈরির মাধ্যমে ZEEL এবং SPNI একটি নন-বাইন্ডিং টার্ম শিট-এ চুক্তিবদ্ধ হয়েছে। চুক্তির ক্ষেত্রে সোনি পিকচার্স এন্টারটেইনমেন্ট প্রায় ১.৫৭৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে। জি এন্টারটেইনমেন্টের শেয়ারহোল্ডারদের শেয়ার থাকবে ৪৭.০৭ শতাংশ, সোনি পিকচার্স নেটওয়ার্ক-এর অংশীদারিত্ব থাকবে ৫২.৯৩ শতাংশ।

Disclaimer: Zee Entertainment is not our sister concern/ group company. Though our names sound similar but our company is owned by Zee media Corporation which is a different group

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.