NDA exam for women: দেরি নয়, নির্দিষ্ট সময়েই NDA পরীক্ষায় বসতে পারবেন মহিলারা, নির্দেশ শীর্ষ আদালতের

আগামী ১৪ নভেম্বর NDA- প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা।

Updated By: Sep 22, 2021, 02:20 PM IST
NDA exam for women: দেরি নয়, নির্দিষ্ট সময়েই NDA পরীক্ষায় বসতে পারবেন মহিলারা, নির্দেশ শীর্ষ আদালতের

নিজস্ব প্রতিবেদন: মহিলা প্রার্থীদের প্রথম এনডিএ পরীক্ষা আগামী বছরের জন্য স্থগিত করার কেন্দ্রের আবেদন প্রত্যাখ্যান করেছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত নির্দেশ দিয়েছে, মহিলাদের আসন্ন পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হবে। আগামী ১৪ নভেম্বর NDA- প্রবেশিকা পরীক্ষা হওয়ার কথা। এনডিএ -তে মহিলাদের অন্তর্ভুক্তির বিষয়ে সুপ্রিম কোর্ট বলেছে, " নারীরা তাদের অধিকার থেকে বঞ্চিত হতে চায় না, ইউপিএসসির সহযোগিতায় প্রতিরক্ষা বিভাগ কর্তৃক তা করা প্রয়োজন। "

কেন্দ্রীয় সরকার প্রস্তাব দিয়েছিল ২০২২ সালের মে মাসে প্রবেশিকা পরীক্ষায় বসতে পারবেন মহিলারা। সেই প্রস্তাবকেই প্রত্যাখান করেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট আরও বলেছে যে মহিলাদের প্রবেশিকা পিছিয়ে দেওয়া সঠিক বার্তা দেবে না। এই বছর থেকে শুরু করা যাক।" আদালতের স্পষ্ট বক্তব্য, লিঙ্গ সমতার বিষয় পিছিয়ে দেওয়া যাবে না।

আরও পড়ুন, Babul Supriyo: কাজ না করে কোনও টাকা নেব না, টুইট বাবুলের

এর আগে, একটি যুগান্তকারী রায়ে, সুপ্রিম কোর্ট মহিলাদের এই বছরের সেপ্টেম্বরে নির্ধারিত ন্যাশনাল ডিফেন্স একাডেমি (এনডিএ) পরীক্ষা দেওয়ার অনুমতি দিয়েছিল। আদালত আদেশ জারি করার সময় বলেছিল যে ভর্তি আদালতের চূড়ান্ত আদেশ সাপেক্ষে হবে।

মহিলাদের এনডিএ পরীক্ষা, আর্মি স্কুল এবং অন্যান্য সামরিক প্রতিষ্ঠানে অংশ নেওয়ার অনুমতি না দেওয়ার জন্য ভারতীয় সেনাবাহিনীকে ভৎর্সনা করে সুপ্রিম কোর্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.