Rahul Gandhi: 'আদানির সংস্থায় ২০ হাজার কোটি টাকা কার বিনিয়োগ?', রাহুলের নিশানায় মোদী

রাহুলের দাবি, মোদী ঘাবড়ে গিয়েছেন। এই ২০ হাজার কোটি টাকা কার এই তথ্য বাইরে চলে আসবে। তাতেই ভয় পেয়ে এই কাজ করেছেন প্রধানমন্ত্রী। পার্লামেন্টে আমাকে বলতে না দেওয়ার জন্যই এই কাজ করা হয়েছে। সোনিয়া পুত্রের হুঁশিয়ারি, সারা জীবনের জন্য ডিসকোয়ালিফাই করলেও লড়াই চালিয়ে যাবেন তিনি। 

Updated By: Mar 25, 2023, 01:40 PM IST
Rahul Gandhi: 'আদানির সংস্থায় ২০ হাজার কোটি টাকা কার বিনিয়োগ?', রাহুলের নিশানায় মোদী
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মুখ বন্ধ করতেই সাংসদ পদ খারিজ করা হয়েছে। লোকসভার সদস্যপদ খারিজ হওয়ার পর মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। মোদী-আদানি (Modi-Adani) সম্পর্ক নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা। আদানির সংস্থায় কার বিনিয়োগ? বারবার চিঠি দিয়ে প্রশ্ন করা সত্ত্বেও উত্তর পাননি বলে দাবি রাহুলের। এদিন কংগ্রেস নেতার বিস্ফোরক অভিযোগ, আদানির সংস্থায় ২০ হাজার কোটি টাকার বিনিয়োগ করা হয়েছে। এই কার টাকা? উত্তর দিক মোদী। 

আরও পড়ুন, DA Hike: চাপ বাড়াল রাজ্য সরকারের, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বাড়ল ৪ শতাংশ

তিনি এদিন সাংবাদিক সম্মেলনে বলেন, ''মোদী-আদানির সম্পর্ক পুরনো। মোদী গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন আদানির সঙ্গে আলাপ মোদীর। এই আদানির সংস্থায় ২০ হাজার কোটি টাকার বিনিয়োগ। কার টাকা? আদানি ইস্যুতে মুখ খোলাতেই কণ্ঠরোধ করা হচ্ছে। বিমানবন্দর তুলে দেওয়া হয়েছে আদানির হাতে। বারবার স্পিকারকে চিঠি লিখেছি কোনও উত্তর পাইনি।'' তবে রাহুল আরও জানান, দেশের গণতন্ত্রের জন্য লড়াই জারি থাকবে। প্রশ্ন করা বন্ধ করব না। আমাকে আটকানো যাবে না। প্রতিদিন গণতন্ত্র আক্রান্ত হচ্ছে। সংসদে আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করা হয়েছে। সোনিয়া পুত্রের হুঁশিয়ারি, সারা জীবনের জন্য ডিসকোয়ালিফাই করলেও লড়াই চালিয়ে যাবেন তিনি। 

রাহুলের দাবি, মোদী ঘাবড়ে গিয়েছেন। এই ২০ হাজার কোটি টাকা কার এই তথ্য বাইরে চলে আসবে। তাতেই ভয় পেয়ে এই কাজ করেছেন প্রধানমন্ত্রী। পার্লামেন্টে আমাকে বলতে না দেওয়ার জন্যই এই কাজ করা হয়েছে। প্রসঙ্গত, ২০১৯ সালের মানহানির মামলায় দোষী সাব্যস্ত হওয়ার একদিন পরেই, কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে এমপি হিসাবে অযোগ্য ঘোষণা করা হয়। এর আগে শুক্রবার লোকসভা অধিবেশনে যোগ দিয়েছিলেন রাহুল। তবে, তিনি কথা বলতে পারেননি কারণ বিরোধী ও ট্রেজারি বেঞ্চ উভয়ের প্রতিবাদের কারণে লোকসভার স্পিকার ওম বিড়লা লোকসভার কাজ দুপুর পর্যন্ত মুলতবি করেন। 

এদিন তাঁকে প্রশ্ন করা হয় তাঁর মন্ত্যের জন্য তিনি কেন ক্ষমা চাইলেন না? রাহুলের সপাটে উত্তর, 'আমার নাম সাভারকার নয়, আমি গান্ধী। তারা কখনও ক্ষমা চায় না।' তবে রাহুল গান্ধীর সাংসদপদ হারানোর বিরাট এই ধাক্কা কংগ্রেস কীভাবে সামলাবে তা সময়ই বলবে। তবে রাহুলের সাংসদ পদ চলে যাওয়ায় খানিকটা আতঙ্কিত বিরোধী শিবির। তবে রাহুল এধিন সমস্ত বিরোধী দলকে ধন্যবাদ জানিয়েছে এই বিষয়ে সকলে গর্জে ওঠার জন্য।তিনি বলেন, 'একজোট হয়ে কাজ করব আমরা।' 

আরও পড়ুন, ED, CBI-এর ‘অপব্যবহার’! গ্রেফতারি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করল একজোট ১৪টি বিরোধী দল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.