মোদীকে হারাতে 'নকল মোদী'র ভরসায় রাহুল, প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার প্রমাণ, খোঁচা বিজেপির

বস্তার অঞ্চলের ১২টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ আগামী ১২ নভেম্বর। 

Updated By: Nov 10, 2018, 08:13 PM IST
মোদীকে হারাতে 'নকল মোদী'র ভরসায় রাহুল, প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার প্রমাণ, খোঁচা বিজেপির

নিজস্ব প্রতিবেদন: মোদীকে হারাতে 'মোদীর মুখ'ই ভরসা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। শনিবার 'মোদী'র সঙ্গে নিজের ছবি ইনস্টাগ্রামে দিলেন সনিয়া তনয়। তবে এই মোদী আসল নন, বরং প্রধানমন্ত্রীর মতোই হুবহু দেখতে অভিনন্দন পাঠক। ছত্তিসগঢ়ের মোদীর বিরুদ্ধে প্রচারে 'নকল মোদী'কেই নামিয়ে দিয়েছে কংগ্রেস। প্রধানমন্ত্রীর বলার ভঙ্গি নকল করেই 'মিত্রোঁ' দিয়ে শুরু করছেন পাঠক। 

প্রধানমন্ত্রীর মতোই পোশাক পরেন অভিনন্দন পাঠক। বলার ভঙ্গিমাও একই। বিজেপির শরিক দল রিপাবলিকান পার্টি অব কংগ্রেসের উত্তরপ্রদেশের সহ-সভাপতি ছিলেন অভিনন্দন। দলত্যাগ করে রাজ গতমাসে কংগ্রেসে যোগদান করেন। অভিনন্দন পাঠকের কথায়, ''২০১৪ সালে অচ্ছে দিনের প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর মতো আমাকে দেখতে, তাই সকলেই প্রশ্ন করেন, কবে আসবে অচ্ছে দিন। সাধারণ মানুষের সমস্যা দেখে খুব ব্যাথা পেয়েছি। তাই বিজেপির শরিকদল ছেড়ে কংগ্রেসে যোগদান করলাম''।    

জগদলপুর, দান্তেওয়াড়া, কোন্দাগাঁও ও বস্তারে আসনে কংগ্রেসের হয়ে প্রচার করছেন পাঠক। প্রচারে প্রধানমন্ত্রীর বাচনভঙ্গি অনুকরণ করে বিজেপিকে খোঁচা দিচ্ছেন 'নকল মোদী'। কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছত্তিসগঢ়ে প্রচারে গিয়ে 'নকল মোদী'র সঙ্গে ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রাহুল গান্ধী। লিখেছেন, ছত্তিসগঢ়ে প্রচারে এসে কাকে পেলাম দেখুন। 

পাঠকের দাবি, ২০১৪ সাল থেকে মোদী ও বিজেপির হয়ে প্রচার করেছেন তিনি। তখন দেশের বিভিন্নপ্রান্তে অচ্ছে দিনের প্রচার করেছিলেন। এবার কংগ্রেসের হয়ে প্রচার করছেন। মোদীর কায়দায় জনতাকে প্রশ্ন করছেন, মিত্রোঁ অচ্ছে দিন আয়ে ক্যায়? 
    
তবে নকল মোদী যে কংগ্রেসের হয়ে প্রচার করছেন তা জানেন না কংগ্রেসের বিধায়ক দেবতি কর্মাই। তাঁর দাবি, এমন কেউ প্রচার করছে কিনা, সেটা তাঁর নজরে আসেনি। নিজের প্রয়াত স্বামী সালওয়া জুড়ুমের প্রতিষ্ঠাতা মহেন্দ্র কর্মার নামেই ভোট চাইছেন তিনি। 

পাঠককে প্রচারে নামায় বিজেপি প্রার্থী ভীমা মান্ডাভির খোঁচা,''মোদীর মতো দেখতে লোককে প্রচারে নামাতে হচ্ছে কংগ্রেসকে। এটাই প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা প্রমাণ করে। মান্ডাভি বলেন, এখানকার মানুষ বুদ্ধিমান। আসল-নকলের ফারাক বোঝেন''।              

বস্তার অঞ্চলের ১২টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ আগামী ১২ নভেম্বর। প্রচারে রাফাল নিয়ে মোদীকে নিশানা শানাচ্ছেন রাহুল গান্ধী। প্রতিশ্রুতি দিয়েছেন, আগামী পাঁচবছরে মধ্যপ্রদেশ ও ছত্তিসগঢ়কে কৃষির গন্তব্য করে তুলবেন তিনি। গোটা দেশকে শাক-সবজি, আনাজ দেবে এই দুই রাজ্যই। অন্যদিকে আরবান নকশালদের কংগ্রেস মদত দিচ্ছে বলে পাল্টা অভিযোগ করেছেন নরেন্দ্র মোদী।    

আরও পড়ুন- কলকাতা চলচ্চিত্র উত্সবে অসহিষ্ণুতার বিতর্ক উস্কে ঐক্যের বার্তা শাহরুখ-মমতার

  

.