ট্রেনে দেরিতে খাবার এসেছে? তাহলে টাকা ফেরত দেবে রেল

নির্ধারিত সময়ের থেকে দেরিতে খাবার পরিবেশিত হলে এই টাকা পরবর্তী অর্ডার থেকে বাদ দিয়ে দেবে বলে জানিয়েছেন আইআরসিটিসি-র এক আধিকারিক।

Updated By: Jan 2, 2018, 06:14 PM IST
ট্রেনে দেরিতে খাবার এসেছে? তাহলে টাকা ফেরত দেবে রেল

ওয়েব ডেস্ক: না না – আর বিলম্ব নয়! ট্রেনে খাবার পেতে দেরি হলে এবার যাত্রীদের কাছে 'ক্ষমা' চেয়ে নিয়ে ১০০ টাকা ফেরত দেবে রেল। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে, নির্ধারিত সময়ের থেকে দেরিতে খাবার পরিবেশিত হলে এই টাকা পরবর্তী অর্ডার থেকে বাদ দিয়ে দেবে বলে জানিয়েছেন আইআরসিটিসি-র এক আধিকারিক। তবে, এই দেরি যদি সংস্থার তরফ থেকে হয়ে থাকে, শুধুমাত্র সেক্ষেত্রেই টাকা ফেরত দেওয়া হবে।

অর্ডার দেওয়ার পরেও ট্রেনে সঠিক সময়ে খাবার না মেলায় যাত্রীদের একাংশের মনে ক্ষোভ জমছিল বেশ কিছুদিন ধরে। এবার সেই সমস্যার সমাধানে অভিনব পদক্ষেপ করল আইআরসিটিসি। অনলাইন এবং অফলাইন টিকিট বুকিং উভয় ক্ষেত্রেই এই টাকা ফেরতের সুবিধা মিলবে। এমনকী নগদেও টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে। চলতি মাসেই এই ব্যবস্থা চালু হয়ে যাবে বলে রেল সূত্রে খবর। সেই সঙ্গে আরও বলা হয়েছে, যদি কোনও যাত্রী খাবারের অর্ডার বাতিল করতে চায়, সে ক্ষেত্রে খাবার পরিবেশনের সময়ের অন্তত দু'ঘণ্টা আগে তা জানাতে হবে।

আরও পড়ুন- কেন্দ্রের সিদ্ধান্তে সেমি হাইস্পিড ট্যালগো-র দৌড় বিশবাঁও জলে

উত্তর-পশ্চিম রেলওয়ের সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার সিআর কুমাওয়াত 'হিন্দুস্তান টাইমস'কে জানিয়েছেন, "এই সিদ্ধান্ত শুধুমাত্র রেল যাত্রীদের ভাল পরিষেবা দিতেই সাহায্য করবে না, পাশাপাশি রেলের যে সুবৃহত্ ক্যাটারিং পরিষেবা তার প্রতিও আস্থাশীল করে তুলবে সাধারণ যাত্রীকে।"

আরও পড়ুন- টিকিট চলে ‌যাচ্ছে দালালদের হাতে, সিবিআইয়ের নজরে এবার তৎকাল বুকিং সফটওয়্যার

.