Rajasthan Congress Chief's son summoned by ED: শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস, কংগ্রেসের রাজ্য সভাপতির ছেলেকে তলব ইডির

মানি লন্ডারিং মামলাটিতে রাজস্থান পুলিস একাধিক ব্যক্তির বিরুদ্ধে দায়ের করা এফআইআর থেকে এসেছে বলে জানা গিয়েছে। একই কেন্দ্রীয় তদন্ত সংস্থা ৩০ অক্টোবর রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোতের ছেলে বৈভবকে বৈদেশিক মুদ্রার বিধি লঙ্ঘনের অভিযোগে পৃথক মামলায় নয় ঘন্টা ধরে তল্লাশি করেছিল।

Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Nov 2, 2023, 01:49 PM IST
Rajasthan Congress Chief's son summoned by ED: শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস, কংগ্রেসের রাজ্য সভাপতির ছেলেকে তলব ইডির

অনুষ্টুপ রায় বর্মণ: রাজস্থান কংগ্রেসের প্রধান গোবিন্দ সিং দোতাসরার পুত্রদের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব করেছে। গত বছর সরকারি স্কুল শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় অর্থ পাচারের অভিযোগে তাদেরকে তলব করা হয়েছে।

মানি লন্ডারিং মামলাটিতে রাজস্থান পুলিস একাধিক ব্যক্তির বিরুদ্ধে দায়ের করা এফআইআর থেকে এসেছে বলে জানা গিয়েছে।

ইডির পদক্ষেপ কংগ্রেস শাসিত রাজ্যে নতুন বিতর্কের জন্ম দিতে পারে যেখানে এই মাসের শেষের দিকে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

একই কেন্দ্রীয় তদন্ত সংস্থা ৩০ অক্টোবর রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোতের ছেলে বৈভবকে বৈদেশিক মুদ্রার বিধি লঙ্ঘনের অভিযোগে পৃথক মামলায় নয় ঘন্টা ধরে তল্লাশি করেছিল।

আরও পড়ুন: Arvind Kejriwal: ইডি হাজিরায় 'না' আপ সুপ্রিমোর, মধ্যপ্রদেশে প্রচারে কেজরি

জানা গিয়েছে যে অভিলাষ দোতাসরাকে ৭ নভেম্বর হাজির হতে বলা হয়েছে। অন্যদিকে অবিনাশ দোতাসরাকে ৮ নভেম্বর জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। ইডি এক সপ্তাহ আগে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস মামলায় অর্থ পাচারের তদন্তের অংশ হিসাবে জয়পুর এবং সিকারের দোতাসরাদের বাড়িতে অভিযান চালিয়েছিল এবং মুখ্যমন্ত্রী অশোক গেহলোতের ছেলে এবং রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের (আরসিএ) সভাপতি বৈভব গেহলোতকে বৈদেশিক মুদ্রা লঙ্ঘনের জন্য তলব করেছিল।

রাজস্থান কংগ্রেসের প্রধান গোবিন্দ সিং দোতাসরা বলেছিলেন যে তিনি কোনও ভুল করেননি এবং নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় অর্থ পাচারের তদন্তের অংশ হিসাবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের যে কোনও প্রশ্নের উত্তর দিতে তিনি প্রস্তুত।

যদিও অভিলাষ দোতাসরার সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি এই বিষয়ে কোনও কথা বলেননি।

আরও পড়ুন: Bengaluru: ব্যস্ত শহরের পথে ঘুরে বেড়াচ্ছিল চিতাবাঘ! বন দফতর এল ধরতে...

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ বিরোধী দল এবং নেতারা, যারা আবগারি নীতির মামলায় ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন, তাঁরা অভিযোগ করেছেন মোদী সরকার বিরোধীদের আক্রমণ করার জন্য কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করছে।

এই বছরের জুনে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের তদন্তের অংশ হিসাবে ইডি প্রথম রাজস্থানের একাধিক স্থানে অভিযান চালায়।

১৫ অক্টোবর একাধিক অনুসন্ধানের পর তদন্ত সংস্থা বলেছিল যে তারা ১২ লক্ষ তাকা নগদ এবং প্রচুর নথি বাজেয়াপ্ত করেছে। যাদের বাড়িতে তল্লাশি চালানো হয় তারা হলেন কংগ্রেস নেতা দীনেশ খোদানিয়া, রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির নেত্রী স্পর্শ চৌধুরী, অশোক কুমার জৈন, সুরেশ ঢাকা সহ অন্যান্য।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.