জোর ধাক্কা পাইলটকে, গেহলটের ডাকা বৈঠকে হাজির ৯৭ কংগ্রেস বিধায়ক

দলের সমস্যা নিয়ে রবিবার দিল্লি গিয়েছিলেন সচিন পাইলট। কিন্তু তাঁর সঙ্গে রাহুল বা সোনিয়া কেউই দেখা করেননি

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 13, 2020, 02:22 PM IST
জোর ধাক্কা পাইলটকে, গেহলটের ডাকা বৈঠকে হাজির ৯৭ কংগ্রেস বিধায়ক
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: সচিন পাইলট শিবিবের দাবি ছিল তাঁদের সঙ্গে ৩০ বিধায়ক রয়েছেন। কিন্তু সোমবার সকালে নিজের ক্ষমতা দেখিয়ে দিলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। 

আরও পড়ুন-প্রদেশ কংগ্রেস অফিস থেকে সরানো হল পোস্টার, দলের বৈঠকে আজই বরখাস্ত করা হবে সচিনকে!

রাজস্থান বিধানসভায় কংগ্রেসের বিধায়ক সংখ্যা ১০৭। সোমবার গেহলটের বাসভবনে দলের জরুরি বৈঠকে হাজির হন কংগ্রেসের ৯৭ বিধায়ক।  গেহলট শিবির আগে থেকেই দাবি করে আসছিল, রাজস্থান কংগ্রেস অটুট রয়েছে। কোনও ফাটল ধরেনি। ফলে মোদ্দা যা এখন দাঁড়াল তাতে সচিন পাইলটের সঙ্গে ১০ জনের বেশি বিধায়ক নেই। নির্দল ও অন্য়ান্য দলের বিধায়ক মিলিয়ে গেহলটের দুর্গ এখনও অটুটই বলা যায়।

এদিকে, দলের ভাঙন রুখতে সচিনের জন্য দরজা খোলাই রাখছে ,কংগ্রেস। দলের তরফে মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা আজ জানিয়েছেন, পরিবারের কোনও সদস্যের ক্ষোভ থেকে যদি সমস্যা তৈরি হয় তাহলে তা পরিবারের সদস্যদের সঙ্গে বসে ঠিক করতে হবে। সোনিয়াজি ও রাহুলজির তরফে বলতে চাই, সচিনজি  ও অন্যান্য বিধায়কের জন্য দলের দরজা খোলা রয়েছে। আসুন, এসে কথা বলুন। একটা কথা স্পষ্ট করে দিতে চাই, রাজস্থানে কংগ্রেস সরকার অটুট রয়েছে। বিজেপির কোনও ষড়যন্ত্র সফল হবে না।

আরও পড়ুন-টলিউড অভিনেত্রীকে ‘ধর্ষণ’, অভিযুক্ত প্রেমিককে গ্রেফতার করল যাদবপুর থানার পুলিস

অন্যদিকে, কংগ্রেসের একাংশ থেকে থেকে বলা হচ্ছিল বিজেপিতে যোগ দিচ্ছেন সচিন। কংগ্রেস নেতা ও এআইসিসির সদস্য কে এল পুনিয়া ওই কথা বলেও শেষপর্যন্ত তা প্রত্যাহার করেছেন। কংগ্রেস সূত্রে জল্পনা ছিল, বরখাস্তও করা হতে পারে সচিনকে। তবে খোদ সচিন পাইলট জানিয়েছেন, বিজেপিতে যোগ দেওয়ার তাঁর কোনও পরিকল্পনা নেই।

দলের সমস্যা নিয়ে রবিবার দিল্লি গিয়েছিলেন সচিন পাইলট। কিন্তু তাঁর সঙ্গে রাহুল বা সোনিয়া কেউই দেখা করেননি। ফলে একটা ইঙ্গিত ছিল যে দিল্লি সচিনের পাশে নেই।